চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঢাবি’র ৪৩ জন গুণী শিক্ষার্থীকে স্বর্ণপদক ও বৃত্তি প্রদান

শামসুন নাহার মাহমুদ ফাউন্ডেশন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৪৩ জন শিক্ষার্থীর হাতে স্বর্ণপদক, বৃত্তির চেক ও সনদ তুলে দিয়েছে ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।  এ বছর এক জনকে স্বর্ণপদক, ২১ জনকে মেধাবৃত্তি, ১০ জনকে সাধারণ বৃত্তি এবং ১১ জনকে প্রভোস্ট বৃত্তি প্রদান করা হয়।

Reneta June

এছাড়া প্রথমবারের মত ১০ জন বিশিষ্ট দানশীল ব্যক্তির সহযোগিতায় স্নাতক শ্রেণীতে অধ্যয়নরত ১১ জন অস্বচ্ছল ও মেধাবী ছাত্রীকে শিক্ষা সহায়তা বৃত্তি প্রদান করা হয়।

বিজ্ঞাপন

হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. লাফিফা জামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিশেষ অতিথি ছিলেন।

অনুষ্ঠানে  ফাউন্ডেশনের পক্ষ থেকে বক্তব্য রাখেন, হলের সাবেক প্রাধ্যক্ষ অধ্যাপক ড. শরিফা খাতুন। স্বাগত বক্তৃতা করেন হলের খন্ডকালীন আবাসিক শিক্ষক ভদ্রেশু রীটা।

অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, প্রক্টর ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নারী শিক্ষার অগ্রযাত্রায় শামসুন নাহার মাহমুদের অনবদ্য অবদান স্মরণ করে বলেন, স্বর্ণপদক ও বৃত্তি প্রদানের এই আয়োজন শিক্ষার্থীদের সামনের দিকে এগিয়ে যাওয়ার পথে অনুপ্রেরণা যোগাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এই উন্নয়নের প্রধান একটি চালিকাশক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের জ্ঞান ও প্রযুক্তিতে সমৃদ্ধ হয়ে জাতীয় উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

এজন্য পড়াশুনার পাশাপাশি সহশিক্ষামূলক বিভিন্ন কর্মকান্ডে সম্পৃক্ত থেকে সৎ, দক্ষ ও আত্মপ্রত্যয়ী হয়ে গড়ে ওঠার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।