চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঢাবিতে সাম্প্রদায়িক সহিংসতা বিরোধী দৌড় ও মানববন্ধন

সাম্প্রদায়িক সহিংসতা বিরোধী দৌড় ও মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সম্প্রতি চলমান সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদস্বরূপ ঢাকা ইউনিভার্সিটি রানার্স কমিউনিটি ৫ কিলোমিটার দৌড় এবং এই মানববন্ধনের আয়োজন করে।

বুধবার ভোর ৬টা থেকে ৭টা পর্যন্ত আয়োজনে অংশ নিয়েছেন সাবেক ও বর্তমান শিক্ষার্থী ছাড়াও ঢাকার বিভিন্ন রানার্স কমিউনিটির পেশাদার দৌড়বিদরা।

সকাল ৬.১৫ টায় টিএসসি থেকে ৭০ জনের অধিক নতুন-পুরনো দৌড়বিদ একত্রে দৌড়ে অংশ নিয়ে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদ জানান।

টিএসসি থেকে শুরু করে ভিসি চত্বর, ফুলার রোড, জগন্নাথ হল, শহীদ মিনার, বিএনসিসি হয়ে টিএসসি পর্যন্ত তিন চক্বরে ৫ কিলোমিটার সম্পন্ন করেন সবাই। এরপর টিএসসি’র সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধনে অংশ নেন তারা।

বিজ্ঞাপন

ঢাকা বিশ্বব্যিালয় গবেষণা সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি সাইফুল্লাহ সাদেকের সঞ্চালনায় মানববন্ধনে সূচনা বক্তব্য রাখেন ঢাকা ইউনিভার্সিটি রানার্স কমিউনিটির উদ্যোক্তা মো: ইসতিয়াক উদ্দিন। এরপর মানববন্ধনে সংহতি জানিয়ে একে একে বক্তব্য রাখেন চন্দ্রিমা রানার্স কমিউনিটির দৌড়বিদ লালন সিদ্দিকী, একে এম আহসান উল্লাহ, টিম ধানমন্ডির মো: শহীদুল ইসলাম।

এছাড়াও বক্তব্য রাখেন রমনা রানার্স কমিউনিটির প্রতিনিধি, আল্ট্রা ক্যাম্প রানার্সের প্রতিনিধি এবং ঢাবি রানার্স কমিউনিটির সদস্য ও ছাত্রলীগের সাবেক ধর্মবিষয়ক সম্পাদক মোহাম্মদ তাজ উদ্দিন।

টিএসসির এ আয়োজনে যারা সরাসরি অংশগ্রহণ করতে পারেননি তাদের অনেকে ভার্চুয়ালি রান করে এই প্রতিবাদী দৌড়ে অংশগ্রহণ করেন।

মানববন্ধন থেকে বক্তারা দেশে চলমান সকল সাম্প্রদায়িক সহিংসতা, দাঙ্গা-হাঙ্গামা বন্ধের আহ্বান জানিয়েছেন। সেই সাথে সনাতন ধর্মালম্বীদের পূজায়, ঘর-বাড়ি-দোকানে অগ্নিসংযোগের তীব্র নিন্দা জানিয়ে এই নৃশংস কাজে জড়িতের দ্রুত আইনের আওতায় আনার জোর দাবি জানিয়েছেন।

বিজ্ঞাপন