চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঢাবিতে ‘রোডম্যাপ টু বিসিএস’

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেলো বিসিএস বিষয়ক বর্ণাঢ্য এক অনুষ্ঠান ‘রোডম্যাপ টু বিসিএস’।

বিজ্ঞাপন

রোববার টিএসসি অডিটোরিয়ামে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণ করে বিসিএস প্রত্যাশী ছয় শতাধিক ছাত্রছাত্রী।

অনুষ্ঠানটির মূল উদ্দেশ্য ছিল- বিসিএস প্রত্যাশীদের বিসিএস সম্পর্কে প্রাথমিক ধারণা প্রদান, বিসিএস সম্পর্কে অংশগ্রহণকারীদের সবধরনের প্রশ্নের উত্তর দেওয়া এবং বিভিন্ন সময় বিসিএসে উত্তীর্ণদের অভিজ্ঞতা শেয়ার করা।

অনুষ্ঠানটির প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক এবং টিএসসির উপদেষ্টা ড. সৌমিত্র শেখর।

অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ৩৭তম বিসিএস পররাষ্ট্র ক্যাডারের ১ম স্থান অধিকারী রহমত আলী শাকিল, ৩৭তম বিসিএস পুলিশে ১ম স্থান অধিকারী হালিমুল হারুন , ৩৭তম বিসিএস এডমিন উম্মে হাবিবা ফারজানা, ৩৭তম বিসিএস পুলিশ ক্যাডার শেখ সুরাইয়া উর্মি এবং ৩৭তম বিসিএস পুলিশ ক্যাডার আব্দুল্লাহ আল মামুন লিওন। তারা বিসিএস নিয়ে নিজেদের অভিজ্ঞতা এবং বিসিএস এর প্রস্তুতি গ্রহণ সম্পর্কেও জানান।

বিজ্ঞাপন

এসময় প্রধান অতিথি ড.সৌমিত্র শেখর বিসিএস প্রত্যাশী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, চাকরি পাওয়ার সঙ্গে সঙ্গে যদি তোমার প্রতিযোগিতা শেষ হয়ে যায়, তাহলে তুমি চাকর। কিন্তু চাকরি পাওয়ার পরেও যদি প্রতিযোগিতা করে নতুন কিছু অর্জন করার চেষ্টা করো, তাহলে সেটা হবে তোমার ক্যারিয়ার।

অনুষ্ঠানটি ৬ টি ভাগে বিভক্ত ছিল,যথাক্রমে- বেসিক ইনফো অন বিসিএস এক্সাম সিস্টেম, সিলেবাস অফ বিসিএস, ডিটেইলড ডিসকাশান অন সাবজেক্টিভ প্রিপারেশান, সাবজেক্টস উইল বি কভারড, প্যানেল ডিসকাশান এবং কোয়েশ্চান-আন্সার প্যানেল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যতম একটি ক্লাব ‘ঢাকা ইউনিভার্সিটি ক্যারিয়ার ক্লাব’, যেটি ২০০৯ সাল থেকে শিক্ষার্থীদের ক্যারিয়ার সচেতন করতে কাজ করে যাচ্ছে।

Bellow Post-Green View