চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঢাকা-১৪ উপনির্বাচন: নৌকার মনোনয়ন চায় ২৬ জন

ঢাকা-১৪ সংসদীয় আসনের উপ-নির্বাচনে ক্ষমতাসীনদল আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়ে ফরম সংগ্রহ করেছেন ২৬ জন। চতুর্থ দিনে আজ সোমবার নৌকা চেয়ে মনোনয়ন ফরম বিতরনের সংগ্রহ করেছেন ৬ জন। মনোনয়ন ফরম বিক্রি চলবে বৃহস্পতিবার পর্যন্ত। 

এর মধ্যে রয়েছেন: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, মাকসুদা হক, আব্দুর রউফ সিকদার, মুহাম্মদ আজিজুল ইসলাম, দেওয়ান আবদুল মান্নান ও বশির আহমেদ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ শেষে মোবাশ্বের চৌধুরী বলেন: ঢাকা-১৪ আসন আমার নিজের আসন বলে মনে করি। বৃহত্তর মিরপুরে আমার জন্ম ও বেড়ে উঠা। বৃহত্তর মিরপুরের ছাত্রলীগের সভাপতি ছিলাম। মিরপুর থানা যুবলীগের আহ্বায়ক ছিলাম। আমি এ এলাকার কাউন্সিলর ছিলাম। আমি দীর্ঘ ৩৯ বছর রাজনীতির সাথে সম্পৃক্ত। ঢাকা-১৪ একটি সমৃদ্ধ আসন। এলাকাবাসী আমাকে চায় বলে আমি আমার দল আওয়ামী লীগ থেকে মনোনয়ন চাই।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন: ঢাকা-১৪ নিয়ে আমার একটা ভালো চিন্তা রয়েছে। আমি এ এলাকায় ওয়ার্ড কাউন্সিলর ছিলাম। ঢাকা উত্তর সিটি করপোরেশন থেকে ৪ বার শ্রেষ্ঠ কাউন্সিলর হিসেবে নির্বাচিত করা হয়েছে। আমার ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ড হিসেবে ঘোষণা করা হয়েছিলো। সেদিক থেকে আমি একজন সফল কাউন্সিলর। শেখ হাসিনা ও মনোনয়ন বোর্ড আমাকে মনোনয়ন দিলে ঢাকা-১৪ আসনে আমাকে মনোনীত করলে একটি সমৃদ্ধ এলাকা হিসেবে গড়ে তুলবো।

এই আসন থেকে মনোনয়ন চেয়ে আরও ফরম সংগ্রহ করেছেন: মাইনুল হোসেন খান নিখিল, ফরিদুল হক হ্যাপী, শাহজাহান দেওয়ান, মাজহারুল ইসলাম, মিজানুর রহমান মিজান, আগা খান মিন্টু, লুৎফর রহমান, শিরিন রুখসানা, মিনা মালেক, দেলোয়ার হোসেন, মতিউর রহমান, এসএম হানিফ, সাবিনা আক্তার তুহিন, হায়দার আলী খান, জিল্লুর রহমান, রাজিয়া সুলতানা ইতি।

উল্লেখ্য, গত ৪ এপ্রিল ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুতে ওই সংসদীয় আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

ঢাকা-১৪ আসনের পাশাপাশি সিলেট-৩, কুমিল্লা-৫ আসনের উপ-নির্বাচনে নৌকার মনোনয়ন চেয়ে ফরম সংগ্রহ করেছেন যথাক্রমে ২১ জন ও ২৯ জন। গত ৪ জুন থেকে বিক্রি শুরু হয়েছে চলবে আগামী ১০ জুন পর্যন্ত। সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন সংগ্রহ ও জমা দিতে পারবে মনোনয়ন প্রত্যাশীরা।