চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ৭ কলেজের পরীক্ষা অব্যাহত থাকবে

Nagod
Bkash July

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের চলমান সকল পরীক্ষা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ঢাবির প্রোভিসি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল।

Reneta June

বুধবার শিক্ষামন্ত্রীর সাথে এক জরুরি সভায় এমন সিন্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় আরও জানানো হয়, চলমান পরীক্ষা চললেও, অন্যান্য পরীক্ষা বিষয়ে সিদ্ধান্ত নিবে শিক্ষা মন্ত্রণালয়।এর আগে বুধবার সকাল থেকেই অধিভুক্ত কলেজগুলোর চলমান সব পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত বাতিল দাবিতে নীলক্ষেত মোড় অবরোধ করে সাতটি সরকারি কলেজের শিক্ষার্থীরা।

সেসময় শিক্ষার্থীরা নীলক্ষেত মোড়ে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। পাশাপাশি তাদের দাবির পক্ষে বিভিন্ন প্রতিবাদী স্লোগান দিতে থাকেন।

শিক্ষার্থী বলেছেন, ‘অবরোধ তুলে নেওয়ার আশ্বাস নয় তারা সিদ্ধান্ত জানার পর অবরোধ তুলে নিবেন’।

তাদের দাবি, যদি জরুরি সভায় কোন ইতিবাচক কোন সিদ্ধান্ত না আসে তাহলে তারা এই আন্দোলন চালিয়ে যাবেন।

শিক্ষার্থীরা বলছেন, ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষ এবং ফাইনাল শিক্ষাবর্ষের একটি পরীক্ষা বাকি রয়েছে। সেই পরীক্ষাগুলো যাতে নেওয়া হয়। এছাড়াও ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের চারটা পরীক্ষা রয়েছে তা যেন এখনই নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

একজন শিক্ষার্থী বলেন, ‘করোনার শুরু থেকে আবাসিক হল বন্ধ রয়েছে। মেস ভাড়া করে আমরা পরীক্ষায় অংশগ্রহণ করছি। কিন্তু হঠাৎ পরীক্ষা স্থগিত হলে তিন মাস পর্যন্ত আমাদের মেস ভাড়া করে থাকতে হবে। আমাদের সবার আর্থিক অবস্থা তো সমান না। এ ধরনের সিদ্ধান্তের প্রতিবাদ জানাচ্ছি। আমরা বিশ্বাস করি প্রশাসন তাদের সিদ্ধান্ত থেকে সরে আসবে।’

BSH
Bellow Post-Green View