চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঢাকা-প্যারিস-ঢাকা ফ্লাইট চালুর দাবি

ঢাকা-প্যারিস-ঢাকা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’র সরাসরি ফ্লাইট চালুর দাবিতে জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্সের পক্ষ থেকে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল ও পর্যাটন মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী মো: মাহবুব আলীকে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বুধবার দুপুর বাংলাদেশ সচিবালয়ে বেসামরিক বিমান চলাচল ও পর্যাটন মন্ত্রানালয়ের নিজ কার্যালয়ে স্মারকরিপি প্রদান করেন জালালাবাদ এসোসিয়েশন, ফ্রান্সের প্রেসিডেন্ট ও ফিষ্ট ইম্পেক্স প্রাইভেট লিমিটেড’র চেয়ারম্যান হেনু মিয়া।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন জালালাবাদ এসোসিয়েশন, ঢাকার আজীবন সদস্য সাইফুল ইসলাম, বাংলাদেশ বেসরকারি প্রাইভেট পলিটেকনিক উদ্যোক্তা সমিতির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক লায়ন মো: শামীম সিকদার ও গ্রীস যুলীগের সাবেক সভাপতি রিপন ফকির।  পরে পররাষ্ট্রমন্ত্রী এ বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ নিবেন বলে প্রতিনিধি দলকে প্রতিশ্রুতি দেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ঢাকা-প্যারিস-ঢাকা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’র সরাসরি ফ্লাইট না থাকায় ফ্রান্সে বসবাসরত বাংলাদেশীরা বাংলাদেশে আসতে দারুন ভাবে ভোগান্তিতে পড়তে হয়। ফ্রান্সে প্রায় ৭০ হাজার বাংলাদেশী বসবাস করেন। তাদের মধ্যে প্রায় ৫০ হাজার প্যারিস শহরে বসবাস করে। এমতাস্থায় ঢাকা-প্যারিস-ঢাকা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’র সরাসরি ফ্লাইট চালু হলে ফ্রান্সে বসবাসরত বাংলাদেশীরা বহুদিনের স্বপ্ন পূরন হবে। এক সময়ে ঢাকা-প্যারিস বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’র ফ্লাইট চলাচল করত। কয়েক বছর আগে তা বন্ধ হয়ে যায়। বাংলাদেশ এয়ারলাইন্স’র ঢাকা-প্যারিস-ঢাকা বিমান সরাসরি ফ্লাইট পুনরায় চালু করা হলে ফ্রান্স প্রবাসীরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে যাতায়াত করবে বলে স্মারকলিপিতে উল্লেখ্য করা হয়।

চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি ফ্রান্স জালালাবাদ এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আলী হোসেনের সভাপতিত্বে ফ্রান্সে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন’র সম্মানে আয়োজিত সংবর্ধনা সভায় পররাষ্ট্রমন্ত্রীর কাছে ঢাকা-প্যারিস-ঢাকা ফ্লাইট চালুর দাবি জানানো হয়েছিল। পরে পররাষ্ট্রমন্ত্রী বেসামরিক বিমান চলাচল ও পর্যাটন প্রতিন্ত্রীকে আধা সরকারি পত্র দিয়েছিলেন।