চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দর্শক বিচারে সেরা ছবি ‘এক যে ছিলো রাজা’

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৯

শুক্রবার আনুষ্ঠানিক ভাবে পর্দা নামছে ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এর ১৭তম আসরের। সমাপনী দিনের সন্ধ্যায় অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে উৎসবে ‘বেস্ট অডিয়েন্স অ্যাওয়ার্ড’ অর্জন করেছে কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জীর ‘এক যে ছিলো রাজা’।

ঐতিহাসিক ভাওয়াল সন্ন্যাসী মামলা থেকে অনুপ্রাণিত হয়ে ‘এক যে ছিল রাজা’ নির্মাণ করেছেন কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জী। গেল দুর্গা পূজায় ছবিটি মুক্তি পেয়েছে ভারতে। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বদৌলতে ছবটি দেখলো ঢাকার দর্শক। শুধু তাই নয়, দেখে হাতে নাতে পুরস্কারও দিলো এই দর্শকরা!

বিজ্ঞাপন

শুক্রবার বিকালে রাজধানীর শাহবাগে অবস্থিত জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে ঘোষণা হয় এবারের পুরস্কার বিজয়ীদের নাম। যেখানে ‘বেস্ট অডিয়েন্স’ এর পুরস্কার লুফে নেয় জয়া আকসান অভিনীত ঐতিহাসিক কাহিনী নির্ভর ছবি ‘এক যে ছিলো রাজা’। পুরস্কার প্রদান অনুষ্ঠানে নির্মাতা উপস্থিত না থাকায় পরবর্তীতে তা পৌঁছে দেয়া হবে বলে জানান উৎসব আয়োজকরা।

গত নয় দিন ধরে রাজধানীর ৬টি ভেন্যুতে আটটি বিভাগে দেখানো হয় বিশ্বের নামি দামি নির্মাতার বহু চলচ্চিত্র। যেখানে অংশ নেয় ৭২টি দেশের ২২০টি চলচ্চিত্র। আর এ উৎসবে উৎসবে ‘এশিয়ান ফিল্ম কম্পিটিশন’ বিভাগে দেখানো হয়েছিলো ‘এক যে ছিলো রাজা’।