চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঢাকায় ফিরলেন ফেরদৌস

লোকসভা নির্বাচনে ভারতের পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের প্রচারণায় গিয়ে আলোচনা-সমালোচনার ঝড় তুলেছেন বাংলাদেশের তারকা চিত্রনায়ক ফেরদৌস। বিতর্কের মুখে মঙ্গলবার রাতেই কলকাতা থেকে ঢাকায় পৌঁছেছেন তিনি। এমন খবরই জানিয়েছেন তার এক ঘনিষ্ঠজন।

তবে ভারত ছাড়ার আগে বিধি বহির্ভুত কাজে অংশ নেয়ায় ফেরদৌসের ভিসা বাতিল করে ভারত সরকার। এজন্য দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাকে কালো তালিকাভুক্ত করেছে। এমনটাই জানিয়েছে ভারতের শীর্ষস্থানীয় গণমাধ্যমগুলো।

বিজ্ঞাপন

টলিউড অভিনেতাদের আমন্ত্রণে সম্প্রতি কলকাতায় গিয়েছিলেন চিত্রনায়ক ফেরদৌস। তাদের সঙ্গে একই জিপে চড়ে সম্প্রতি রায়গঞ্জের প্রার্থী কানাইলালের হয়ে ভোটের প্রচারণায় নেমেছিলেন তিনি। আর এরপর থেকেই তার বিরুদ্ধে অভিযোগ: ভিনদেশি হয়েও ভারতের নির্বাচনে কীভাবে প্রচারণায় নামলেন তিনি?

পশ্চিম বঙ্গের বিজেপি প্রার্থীর দাবী, নির্বাচনি প্রচারণায় ভিনদেশিদের অংশগ্রহণ নির্বাচনী নীতিমালা বহির্ভূত। কোন বিদেশি ভারতের নির্বাচনে প্রচারণা চালাতে পারেন না। তাহলে ফেরদৌস কীভাবে নির্বাচনের প্রচারণায় অংশ নিলেন? এমন প্রশ্ন রাখার পাশাপাশি ফেরদৌসের গ্রেপ্তারের দাবিও করা হয়।

ভারতীয় গণমাধ্যম জানায়, বাংলাদেশের হাই কমিশনের তরফ থেকে ফেরদৌসকে বাংলাদেশে ফিরে আসার নির্দেশ দেয়া হয়েছে।

এমনও বলা হচ্ছে, ভারত ফেরদৌসের ভিসা বাতিল করেছে। এ বিষয়ে সত্যতা জানতে ফেরদৌসের সঙ্গে তার হোয়াটসঅ্যাপ নাম্বারে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

Bellow Post-Green View