চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ড. ইউনূসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ও মামলার কার্যক্রম স্থগিত

যে তিন মামলায় নোবেল জয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছিল সেসব মামলার কার্যক্রম ও গ্রেপ্তারি পরোয়ানা ২৫ অক্টোবর পর্যন্ত স্থগিত করেছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

গ্রামীণ কমিউনিকেশনসের কর্মচারীদের চাকরীচ্যুত করার অভিযোগে করা তিন মামলায় সমনের জবাব দিতে আদালতে হাজির না হওয়ায় গত ৯ অক্টোবর ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। ঢাকার তৃতীয় শ্রম আদালতের চেয়ারম্যান রহিবুল ইসলাম এই পরোয়ানা জারি করেন। তবে এই আদেশের দিনের আগে থেকেই ড. মুহাম্মদ ইউনুস দেশের বাইরে রয়েছেন।

বিজ্ঞাপন

অন্যদিকে এই তিনটি মামলাতেই গ্রামীণ কমিউনিকেশনসের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনুসের সঙ্গে আসামি করা হয় গ্রামীণ কমিউনিকেশনসের ব্যবস্থাপনা পরিচালক নাজনীন সুলতানা এবং উপ-মহাব্যবস্থাপক খন্দকার আবু আবেদীনকে।

তবে শ্রম আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত নাজনীন সুলতানা ও খন্দকার আবু আবেদীনের জামিন মঞ্জুর করেন। পরবর্তীতে এই মামলার দুই আসামি মামলার কার্যক্রম বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন। সেই আবেদনের শুনানি নিয়ে সোমবার বিচারপতি মুহাম্মদ আব্দুল হাফিজ ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত বেঞ্চ মামলার কার্যক্রম স্থগিতের আদেশ দেন।

আদালতে আসামি পক্ষে শুনানি করের ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ।

২০০৬ সালে শান্তিতে নোবেল পান ড. মুহাম্মদ ইউনুস। অবসর গ্রহণের সময়সীমা নিয়ে এক বিতর্কের পর ২০১১ সালে গ্রামীণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে ড. মুহম্মদ ইউনুসকে অপসারণ করা হয়।

Bellow Post-Green View