চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ডেম্বেলে ‘চাবি’তেই খুলবে নেইমার ‘তালা’

নেইমারকে নেয়ার জন্য তৃতীয়বারের মতো দরবার করেছে বার্সেলোনা। আবারও কাতালান ক্লাবটির কর্মকর্তারা প্যারিসে। সেইসঙ্গে বার্সেলোনার সংবাদমাধ্যমের খবর, নেইমারের বাবার সঙ্গেও ন্যু ক্যাম্পের প্রতিনিধিরা দেখা করেছেন।

এর আগে নেইমারকে নেয়ার জন্য বার্সার দু’বারের আবেদন নাকচ হয়। কিন্তু, বর্তমানে তারা যে প্যাকেজ পিএসজিকে দিচ্ছে, তাতে স্পেনের ফুটবল মহলের ধারণা বার্সা হয়তো পেয়ে যাবে নেইমারকে।

বিজ্ঞাপন

কী সে প্যাকেজ? যে প্যাকেজে খুলে যেতে পারে নেইমারের ট্রান্সফার তালা। স্পেন ও ফরাসি মিডিয়ার খবর, নেইমার তালা খুলতে চাবি হবেন ডেম্বেলে। বড় অঙ্কের অর্থের প্রস্তাবের সঙ্গে যোগ করা হবে ডেম্বেলেকে।

দুপক্ষের মধ্যে হওয়া প্রথম দুটি বৈঠক যেকোনো ঐক্যমত্য ছাড়াই শেষ হয়। তবে বার্সেলোনার ডিরেক্টর জাভিয়ের বোর্দাস পরে জানিয়েছেন, নেইমারকে দলে ফেরাতে চুক্তির খুব কাছাকাছি চলে গেছেন তারা।

ব্রাজিলিয়ান তারকার ব্যাপারে আলোচনা করতে মঙ্গলবারও প্যারিসে গিয়েছিল বার্সার প্রতিনিধি দল। যে দলে ছিলেন বোর্দাস, অস্কার গ্রাউ, এরিক আবিদাল এবং আন্দ্রে কারি।

বিজ্ঞাপন

প্যারিস থেকে ফিরে বার্সেলোনার এল পার্ট বিমানবন্দরে সাংবাদিকদের বোর্দাস বলেন, ‘এখনও কোনো চুক্তি হয়নি। আমরা আলোচনা করছি, আমরা আরও কাছাকাছি পৌঁছেছি।’

দুই ক্লাব সামনে আরও কথা বলবে। তাদের মধ্যে আরও কয়েকদফা বৈঠক হতে পারে বলে জানায় মার্কা।

কয়েকদিন আগে প্রথম বৈঠকে নেইমারকে দলে টানতে পিএসজিকে ১৯০ মিলিয়নের প্রস্তাব দেয় বার্সেলোনা। যদিও আর্থিক প্যাচের কারণে সেটা লোন প্রস্তাব ছিল। তবে বার্সার প্রস্তাব ফিরিয়ে দেয় ফরাসি ক্লাবটি।

পরে ফরাসি পত্রিকা লা প্যারিসিয়ান জানায়, বার্সেলোনা ১৭০ মিলিয়ন ইউরোর সঙ্গে প্রস্তাবের মাত্রা ভারী করতে উসমান ডেম্বেলেকেও দিতে চায়। কিন্তু এই প্রস্তাবেও সন্তুষ্ট নয় পিএসজি।

পিএসজির ওই প্রস্তাবে অসন্তুষ্টি জানানোর পরের দিনই নেইমার ক্লাবকে সরাসরি বলে দেন, একমাত্র বার্সেলোনাতেই যোগ দিতে চান তিনি। নেইমারের এ বক্তব্যের পর বার্সার প্রস্তাব নিয়ে আবারও ভাবা শুরু করেছে পিএসজি। ফরাসি মিডিয়া বলছে, শেষ পর্যন্ত বড় অঙ্কের অর্থের সঙ্গে ডেম্বেলে চাবিতে খুলে যেতে পারে আটকে থাকা নেইমার ট্রান্সফারের তালা।

Bellow Post-Green View