চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ডিসেম্বরে স্থায়ী ক্যাম্পাসে যাচ্ছে বাংলাদেশ ইউনিভার্সিটি

মোহাম্মদপুরের আদাবরে নিজস্ব জমির ওপর নির্মিত ভবনে আংশিকভাবে ক্লাস শুরু হয়েছে আগেই। এবার ডিসেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম আনুষ্ঠানিকভাবে সেখানে শুরু করার ঘোষণা দিয়েছে বেসরকারি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ইউনিভার্সিটি।

শনিবার বিভিন্ন বিভাগের নতুন ব্যাচের সংবর্ধনা অনুষ্ঠানে এই ঘোষণা দেন বাংলাদেশ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আনোয়ারুল হক শরীফ।

বর্তমানে দেশে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সংখ্যা ৯৫টি। এর মধ্যে ৩৯টির স্থায়ী ক্যাম্পাসে যাওয়ার বাধ্যবাধকতার সময় আগামী জানুয়ারি।

‘ইউজিসির নির্দেশ মেনে নির্ধারিত সময়ের আগেই আমরা স্থায়ী ক্যাম্পাসে যাচ্ছি। নতুন যারা ভর্তি হয়েছ, তারা এখানে যতদিন থাকবে ততদিন নিজেদের ভালোর জন্য সর্বোচ্চ উজাড় করে দিবে বলেই আমি বিশ্বাস করি,’ সভাপতির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন আনোয়ারুল হক শরীফ।

Advertisement

উচ্চতর শিক্ষার জন্য বাংলাদেশ ইউনিভার্সিটিকে বেছে নেওয়ায় শিক্ষার্থীদের ধন্যবাদ জানান বিইউ’র কোষাধ্যক্ষ কামরুল হাসান।

বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামের এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটির (বিইউ) বোর্ড অব ট্রাস্টিজ এর সেক্রেটারি ইঞ্জি: এম.এ. গোলাম দস্তগীর। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক অনুষদের ডীন প্রফেসর ড. মোহাম্মদ ইমাম উদ্দিন; কলা, আইন ও সমাজবিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মোস্তফা কামাল উদ্দিন এবং রেজিস্ট্রার মেজর (অব:) নিয়াজ মোহাম্মেদ খান।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ইংরেজি বিভাগের প্রভাষক সুবর্ণা সেলিম।