চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ডিপিএলে উন্মুক্ত দলবদল, বিপিএলে ফিরবে ফ্র্যাঞ্চাইজি

ক্রিকেটার ও বোর্ডের মাঝে এক ঘণ্টার বৈঠকে সুরাহা হয়ে গেছে সংকটের। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ১১ দফার প্রায় সব দাবিই মেনে নিয়েছেন। আশ্বাস দিয়েছেন শিগগিরই বাস্তবায়ন হবে দাবি-দাওয়া। শনিবার থেকে ক্রিকেটাররা ফিরবেন মাঠে।

বৈঠক শেষে বিসিবি প্রধান জানিয়েছেন, ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) আগামী আসর থেকে দলবদলে থাকবে না প্লেয়ার্স বাই চয়েস। আর ২০২০ সালের বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফেরানো হবে ফ্র্যাঞ্চাইজি।

বিজ্ঞাপন

‘ক্রিকেটাররা বলেছে ডিপিএলে ড্রাফট সিস্টেম বাদ দিয়ে আগের মতো চলে যেতে। আমরা বলেছি ঠিক আছে। বিপিএল ফ্র্যাঞ্চাইজিতে চলে যাওয়া, আমরা বলেছি ঠিক আছে। আমরা আগেই বলেছি এসব দাবি মেনে নেয়া সম্ভব।’

বিজ্ঞাপন

ক্রিকেটারদের দাবি ছিল ডিপিএলে দলবদল যেন উন্মুক্ত পদ্ধতিতে ফিরে আসে। কিন্তু ক্লাব কর্তাদের চাপে বিসিবি ‘প্লেয়ার্স বাই চয়েস’ পদ্ধতিকেই নিয়ম বানিয়ে ফেলায় খেলোয়াড়দের দল নির্বাচনের কোনো অধিকার ছিল না। টাকার অঙ্কও ঠিক করে দেয়া হতো বিভিন্ন গ্রেডে।

ক্রিকেটারদের ১১ দফা দাবির একটি ছিল ডিপিএলে যেন ফেরানো হয় হারানো ঐতিহ্য। যেখানে আর্থিকভাবে লাভবান হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

বিপিএলে এবার ফ্র্যাঞ্চাইজি থাকলেও বেশি লাভবান হতে পারতেন ক্রিকেটাররা। কিন্তু ফ্র্যাঞ্চাইজিরা বিপিএল থেকে আয়ের লভ্যাংশ দাবি করায় তাদের ছাড়াই বিসিবি নিজস্ব অর্থায়নে সপ্তম আসর আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে।

Bellow Post-Green View