চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ডিনস্ অ্যাওয়ার্ড পেলেন রাবির ১২ শিক্ষার্থী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ১২ শিক্ষার্থী ‘কলা অনুষদ ডিনস্ অ্যাওয়ার্ড-২০১৭’ পেয়েছেন। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্সে আয়োজিত অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান শিক্ষার্থীদের হাতে পদক তুলে দেন।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা নিজেদের বিভাগে ২০১৭ সালের অনার্স পরীক্ষায় প্রথম শ্রেণিতে প্রথম হয়েছেন। তারা হলেন- দর্শন বিভাগের আসমা আক্তার, ইতিহাস বিভাগের মো. কেএম আব্দুল্লাহ আল আমিন রাব্বী, ইংরেজি বিভাগের তাহেনাজ পারভীন বিভা, বাংলা বিভাগের মোছা. নিলুফা ইয়াসমিন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের তামান্না সিদ্দিকী, আরবী বিভাগের মো. আবু বকর সিদ্দিক, ইসলামিক স্টাডিজ বিভাগের মো. মাহবুবুর রহমান, সঙ্গীত বিভাগের মোছা. উম্মে কুলসুম, নাট্যকলা বিভাগের মো. তাশহাদুল ইসলাম তারেক, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের মোছা. মোসলেমা খাতুন, সংস্কৃত বিভাগের কিরণ দেবী এবং উর্দু বিভাগের মোছা. সুমাইয়া সুলতানা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

অনুষ্ঠানে কল অনুষদের ডিন অধ্যাপক মো. ফজলুল হকের সভাপতিত্বে ও ফারসি ভাষা বিভাগের সভাপতি অধ্যাপক মো. আতাউল্যাহ’র সঞ্চালনায় উপস্থিত ছিলেন, উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, কয়েকজন শিক্ষার্থী একটি বিভাগে একই গুরুর (শিক্ষক) কাছে পড়লে সবাই ভাল ফলাফল করবে তা নয়। তাদের মধ্যে কেউ কৃতকার্য হবে আবার অকৃতকার্যও হবে। তাই বলে তাদের কেউ যে মেধাবী না, তা আমি মনে করি না। যারা অ্যাওয়ার্ড পায়নি, এই ধরনের অনুষ্ঠানের মাধ্যমে তারাও অনুপ্রাণিত হবে। আর অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবনেও মেধার পরিচয় দিতে হবে। পড়াশোনা থেকে শুরু করে বিতর্ক, সংস্কৃতি সবকিছুতেই চ্যাম্পিয়ন হতে হবে।

এসময় অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে ইংরেজি বিভাগের তাহেনাজ পারভীন বিভা, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের তামান্না সিদ্দিকী, নাট্যকলা বিভাগের মো. তাশহাদুল ইসলাম তারেক তাদের অনুভূতি ব্যক্ত করেন।

Bellow Post-Green View