চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ডিআরইউতে সন্তোষ মণ্ডল ও মিনহাজুর রহমান স্মরণসভা

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সদস্য ও সিনিয়র সাংবাদিক সন্তোষ মন্ডল ও মিনহাজুর রহমানের স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। ৭ নভেম্বর ২০১৬ সোমবার সংগঠনের গোলটেবিল মিলনায়তনে অনুষ্ঠিত এ স্বরণসভায় প্রধান অতিথি ডা. মো. এনামুর রহমান এমপির উপস্থিতিতে প্রয়াত সদস্যদের পরিবারের হাতে অনুদানের ৩ লাখ টাকা করে চেক তুলে হয়।

প্রধান অতিথির বক্তব্যে ডা. মো. এনামুর রহমান বলেন, টাকা সহায়তা দেওয়ার থেকে একটি সন্তানকে মানুষ করে দেওয়া বড় কাজ। ডিআরইউ পক্ষ থেকে এর সদস্য সন্তানদের ক্ষেত্রে সেই দায়িত্ব নেওয়া হয়েছে। যে কোনো সদস্য মারা গেলে তার সন্তানের মাস্টার্স পর্যন্ত পড়ালেখার খরচ ডিআরইউ থেকে দেওয়া হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ডিআরইউ’র সভাপতি জামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক রাজু আহমেদ। স্বরণসভায় ডিআরইউ’র যুগ্ম-সম্পাদক সাজ্জাদ হোসেন, অর্থ সম্পাদক কামরুজ্জামান কাজল, সাংগঠনিক সম্পাদক শেখ জামাল, আপ্যায়ন সম্পাদক আমিনুল হক ভূঁইয়া, কল্যাণ সম্পাদক জিলানী মিলটন, কার্যনির্বাহী সদস্য শেখ মাহমুদ এ রিয়াত ও আজাদ হোসেন সুমনসহ সংগঠনের অন্যান্য সদস্যরা বক্তব্যে রাখেন । এছাড়াও সন্তোষ মন্ডলের স্ত্রী ইরা মন্ডল ও মিনহাজুর রহমানের কন্যা তামান্না মিনহাজ বক্তব্য রাখেন।%e0%a6%b8%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a4%e0%a7%8b%e0%a6%b7-%e0%a6%ae%e0%a6%a3%e0%a7%8d%e0%a6%a1%e0%a6%b2-%e0%a7%a8

গত ২০ জুন সোমবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের একটি হাসপাতালে শেষনিশ্বাস ত্যাগ করেন সন্তোষ মণ্ডল। কর্মস্থলে সন্তোষ মণ্ডল বুকে ব্যথা অনুভব করলে তাকে দ্রুত ব্রুকলিনের কিংস হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকেরা। সন্তোষ মণ্ডলের বাড়ি যশোরের কেশবপুরে। চ্যানেল আইসহ বিভিন্ন সংবাদমাধ্যমে কাজ করা এই সাংবাদিক ২০১৫ সালের শেষ দিকে যুক্তরাষ্ট্রে যান।

প্রবীণ সাংবাদিক মিনহাজুর রহমান এই বছরের ৩০ জুন রাত শ্যামলীতে ঢাকা সেন্ট্রাল হাসপাতালে ইন্তেকাল করেন। মিনহাজুর রহমান ১৯৪৬ সালে দিনাজপুরের বিরামপুর উপজেলার রাঘবিন্দ্রপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৬৯ সালে দৈনিক আজাদে সাংবাদিকতা শুরু করেন মিনহাজুর রহমান। এরপর দীর্ঘ দিন তিনি রেডিও বাংলাদেশ এবং বাংলাদেশ টেলিভিশনের বার্তা বিভাগে কাজ করেন। সরকারি চাকরি থেকে অবসর নেয়ার পর তিনি দৈনিক ইনকিলাবের বিশেষ প্রতিনিধি হিসেবে যোগদান করেন।

Bellow Post-Green View