চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ডায়াবেটিস নিয়ন্ত্রণে ইনসেপ্টার নতুন ইঞ্জেকশন ‘ওরসেমা’

আজ ১৪ নভেম্বর বিশ্ব ডায়াবেটিস দিবসে ডায়াবেটিস নিয়ন্ত্রণে নতুন সুখবর এনেছে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড। ডায়াবেটিস নিয়ন্ত্রণে ‘ওরসেমা’  নামের নতুন ইঞ্জেকশন বাজারজাত করতে যাচ্ছে।

এ উপলক্ষ্যে আজ ডায়াবেটিস দিবসে বিভিন্ন আনুষ্ঠানিকতার সাথে রাজধানীর বারডেমে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস-এর এই ঔষধটির মোড়ক উন্মোচন করা হয়।

বিজ্ঞাপন

প্রথমবারের মত দেশে তৈরি ইঞ্জেকট্যাবল সেমাগ্লুটাইড এই ওষুধ সপ্তাহে একবার গ্রহণযোগ্য, যা প্রতিদিন ট্যাবলেট খাওয়ার ঝামেলা কমিয়ে দেবে এবং ডায়াবেটিস চিকিৎসায় একটি যুগান্তকারী সহায়ক হিসেবে কাজ করবে।

এটি প্রি-ফিল্ড সিরিঞ্জ হিসেবে ‘ওরসেমা’ নামে ০.২৫ মি.গ্রা. এবং ০.৫০ মি.গ্রা. এই দুই মাত্রায় বাজারে পাওয়া যাবে।ঔষধটির দামও সাধারণ মানুষের হাতের নাগালে রয়েছে। ০.২৫ মি.গ্রা. ৩৫০ টাকা এবং ০.৫০ মি.গ্রা. ৬০০ টাকা মাত্র। ডায়াবেটিস নিয়ন্ত্রণের জন্য প্রতিদিন ঔষধ গ্রহণের চিন্তা আর নয়। এই ঔষধটি সপ্তাহে শুধুমাত্র একবার গ্রহণ করলেই হবে।

সারাবিশ্বের মত বাংলাদেশেও আজ ১৪ নভেম্বর রোববার বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে; এইবারের প্রতিপাদ্য বিষয় ‘সার্বজনীন ডায়াবেটিস চিকিৎসা নিশ্চিতকরণ।’ উল্লেখ্য ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস সার্বজনীন ডায়াবেটিস নিয়ন্ত্রণের লক্ষ্যে সবসময় কাজ করে যাচ্ছে।

বিজ্ঞাপন