চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ডাক্তারদের এপ্রোন, মাস্ক ও স্যানিটাইজার দিচ্ছে বিদ্যানন্দ ফাউন্ডেশন

করোনা ভাইরাস প্রতিরোধে ডাক্তারদের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন। সংগঠনটি ডাক্তারদের পৌঁছে দিচ্ছে এপ্রোন, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার। এছাড়াও তাদের বাসন্তী মহিলা হোস্টেলে নারী ডাক্তার ও নার্সদের থাকার ব্যবস্থা করেছে।  প্রয়োজন হলে তাদের খাবারের ব্যবস্থাও করবে সংগঠনটি।

বৃহস্পতিবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিদ্যানন্দ ফাউন্ডেশনের ‘এক টাকার আহার’ পেজে একটি পোস্ট দেওয়া হয়।

সেখানে বলা হয়, ‘‘দেশে ইতিমধ্যে চার চিকিৎসককে কোয়ারেন্টিনে যেতে হয়েছে। মানবসেবার এই দৃষ্টান্ত আমাদের অনুপ্রাণিত করে। আমরা চাইলেও তো আর রোগীর সেবা আমরা করতে পারবো না। তাই যারা এই যুদ্ধে জীবন বাজি রেখে লড়তে যাচ্ছে, তাদেরকে যদি কোনভাবে সাহায্য করতে পারি তবে আমাদের জন্ম সার্থক।

বিজ্ঞাপন

আবেদনের ভিত্তিতে বিদ্যানন্দ ফাউন্ডেশন ডাক্তারদের মাঝে প্রয়োজনীয় মাস্ক, এপ্রোন, হ্যান্ড স্যানিটাইজার পৌঁছে দিতে যাচ্ছি। এছাড়া দরকার হলে ঢাকায় কর্মরত মহিলা ডাক্তার এবং নার্সরা চাইলে আমাদের “বাসন্তী নিবাস” ক্যাপস্যুল হোটেলে রাত কাটাতে পারবেন। যেসব জায়গায় খাবারের সমস্যা হবে সেখানে আমরা চেষ্টা করবো দুপুর কিংবা রাতের খাবার পৌঁছে দিতে।

আপনাদের ত্যাগের তুলনায় আমাদের এই চেষ্টা খুবই নগন্য, হয়তো অমূলক; তবুও আপনাদের পাশে রাখলে কৃতজ্ঞ থাকবো।’’

পোস্টের শেষে ব্যাকেট দিয়ে বলা হয়েছে ‘সরকার বিরোধী উল্টাপাল্টা কমেন্ট করা থেকে বিরত থাকতে অনুরোধ করছি। আমি আপনি মিলেই সরকার, আমরা নিজেদের এই দেশের অংশ মনে করেই উদ্যোগ নেই, সরকারের উপর দায়িত্ব চাপিয়ে বসে থাকার পক্ষে নই।’

বিজ্ঞাপন