চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ডাকসু ভিপির ওপর হামলাকে হামলা বলতে নারাজ ঢাকা বিশ্ববিদ্যালয়

গতকাল রোববার ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে ডাকসুর ভিপি নুরুল হক নুরের ওপর হামলাকে ‘অনাকাঙ্ক্ষিত’ ঘটনা উল্লেখ করে তার কারণ জানতে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার এক বিবৃতি দিয়ে ঢাবি কর্তৃপক্ষ বলেছে, ‘‘রোববার আনুমানিক বেলা ১২.৩০টার সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডাকসু ভবন ও মধুর ক্যান্টিন এলাকায় এক অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক ঘটনা ঘটে। এই ঘটনাটি কেন ও কীভাবে সংঘটিত হল এবং এর সাথে কারা জড়িত, তা সুষ্ঠুভাবে তদন্ত করার জন্য কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেনকে আহ্বায়ক করে ৬-সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।”

তদন্ত কমিটির সদস্যরা হলেন; শামসুন নাহার হলের প্রভোস্ট অধ্যাপক ড. সুপ্রিয়া সাহা, ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট সদস্য অধ্যাপক ড. অসীম সরকার, স্যার পি জে হার্টগ ইন্টারন্যাশনাল হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. মহিউদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য ড. মো. মিজানুর রহমান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মাঈনুল করিম।

বিজ্ঞাপন

কমিটিকে ৬ কার্যদিবসের মধ্যে ঘটনার তদন্ত করে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে সুপারিশসহ প্রতিবেদন দিতে বলা হয়েছে।

রোববার দুপুরে ডাকসু ভবনের ভেতরে এবং বাইরে ভিপি নুর ও তার সহযোগীদের ওপর মুক্তিযুদ্ধ মঞ্চ এবং ছাত্রলীগের যৌথ হামলা চালায়। প্রায় আধঘণ্টা চলে সেই হামলা। এতে ভিপি নুরসহ আহত হয় অন্তত ১৫ জন।

হামলার প্রায় এক ঘণ্টা পর ঢাবি প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানী ঘটনাস্থলে গিয়ে ভিপি নুর ও তার সহযোগীদের উদ্ধার করেন। পরে তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

বিজ্ঞাপন