চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ডাকসু নির্বাচন: নির্ধারিত তারিখ পেতে তফসিল চায় ছাত্র ইউনিয়ন

ডাকসু নির্বাচন আয়োজনে কোনো বায়বীয় সময় নয়, বরং সুনির্ধারিত তারিখ পেতে নির্বাচনের তফসিল ঘোষণা চায় ছাত্র ইউনিয়ন। একইসঙ্গে ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচন অনুষ্ঠানে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের লিভ টু আপিল’কে নেতিবাচক হিসেবে দেখছে না এই সংগঠন।

চ্যানেল আই অনলাইনের সঙ্গে আলাপকালে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লিটন নন্দী এসব কথা বলেন।

তিনি জানান: মার্চের মধ্যেই নির্বাচন করতে হবে এমন কোন কথা নেই। তবে ছাত্র ইউনিয়ন এমন সময় চায় না, বরং তফসিলের মাধ্যমে ঘোষিত সুনির্ধারিত তারিখ চায়। আর তফসিল ঘোষণা হলে আমরা মনে করব, কর্তৃপক্ষ আসলেই ডাকসু নির্বাচনের বিষয়ে আন্তরিক। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে ক্রিয়াশীল ছাত্র সংগঠনের বৈঠকেও আমরা এই দাবি জানিয়েছি।

Advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানের ওপর আদালত অবমাননার দায় আসুক ছাত্র ইউনিয়ন কখনোই এমনটা চায় না জানিয়ে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের লিভ টু আপিল নেতিবাচক নয় বলে মন্তব্য করেছেন তিনি।

বলেন: মার্চের মধ্যেই ইলেকশন হতে হবে এমন কোনো কথা নেই। তবে তফসিল ঘোষণা না হলে মার্চে নির্বাচন হওয়া নিয়ে শঙ্কা রয়েছে। জাতীয় নির্বাচনের পর পরিস্থিতির দোহাই দিয়ে ডাকসু নির্বাচন পিছিয়ে দেয়ার শঙ্কা রয়েছে।

ডাকসু নির্বাচন নিয়ে সবচেয়ে বেশি সরব থাকলেও বাম দলগুলোর নেতারা মিটিং শুরুর প্রায় ৩০ মিনিট পর কেন বৈঠকে উপস্থিত হয়েছেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন: বাম সংগঠনগুলোর নেতারা আলাদাভাবে মিটিং করে ঐক্যবদ্ধ দাবি নিয়ে সেখানে গিয়েছেন। এজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের বৈঠকে ঢুকতে আমাদের কিছুক্ষণ দেরি হয়েছে।