চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার কানদাইল সীমান্তে বিএসএফের গুলিতে শ্রীকান্ত সিংহ (৩২) নামের এক বাংলাদেশি নিহত হয়েছে।

নিহত শ্রীকান্ত সিংহ (৩২ ) হরিপুর উপজেলার আমগাও ইউনিয়নের কালচা গ্রামের খেলোরাম সিংহের ছেলে। নিহতের স্ত্রী জনতা রাণী জানান তার স্বামী রোববার রাতে কাজের সন্ধানে ভারতের উদ্দেশ্যে বাড়ি থেকে রওনা হয়। আর বাড়ি ফেরেনি। তাকে ভারতের ৪০ বিএসএফের জওয়ানরা গুলি করে হত্যা করে।

বিজ্ঞাপন

ঠাকুরগাঁও-৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এস.এম.সামিউন নবী চৌধুরী জানান, এক বাংলাদেশির মৃত্যুর খবর পেয়েছি। এ বিষয়ে বিজিবি-বিএসএফ কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক আহবান করা হয়েছে। সেখানে বিষয়টি জানা যাবে।

বিজ্ঞাপন

এর আগে গত বৃহস্পতিবার রাজশাহীর চারঘাটে পদ্মা নদীতে মা ইলিশ ধরার নিষেধাজ্ঞার সময় ভারতীয় জেলের মাছ ধরা ও তাকে আটক করা নিয়ে বিজিবি-বিএসএফ এর মধ্যে গোলাগুলিতে এক বিএসএফ জওয়ান নিহত ও আরেকজন গুলিবিদ্ধ হয় বলে দাবি করে বিএসএফ।

ওই ঘটনায় ওই দিন বিকেলে দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকে বিষয়টি তদন্ত করে দেখার সিদ্ধান্ত নেয় দু’পক্ষ।

বিজিবি-বিএসএফ এর মধ্যে গোলাগুলির ঘটনায় অবৈধভাবে বাংলাদেশের জলসীমানায় প্রবেশ করার অভিযোগে রাজশাহীর চারঘাট থানায় মামলা দায়ের করে বিজিবি।

Bellow Post-Green View