চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

ট্রাম্পের ‘ট্রুথ সোশ্যাল’র নাম পরিবর্তনে ইলনের প্রস্তাব

বিজ্ঞাপন

ডোনাল্ড ট্রাম্পের ‘ট্রুথ সোশ্যাল’ প্ল্যাটফর্মের জন্য একটি নতুন নাম প্রস্তাব করেছেন টুইটারের নতুন মালিক ইলন মাস্ক।

এনডিটিভি জানায়, বুধবার তার এক টুইট বার্তায় মাস্ক বলেন ট্রুথ সোশ্যালকে ট্রাম্পেট হিসাবে নামকরণ করা উচিত। ট্রুথ সোশাল অ্যাপলের অ্যাপ স্টোরের শীর্ষ ডাউনলোড করা অ্যাপ।

pap-punno

টুইট বার্তায় তিনি লিখেছেন, ট্রুথ সোশ্যাল (ভয়ঙ্কর নাম) বিদ্যমান রয়েছে কারণ টুইটার বাক স্বাধীনতার উপর সেন্সর আরোপ করেছে। এর পরিবর্তে ট্রাম্পেট বলা উচিত!

Bkash May Banner

মাস্ক আরও মনে করেন, টুইটার হলো ট্রাম্পের ট্রুথ সোশাল টিকে থাকার কারণ। গত বছর জানুয়ারিতে ক্যাপিটল দাঙ্গার পরিপ্রেক্ষিতে টুইটার থেকে নিষিদ্ধ হওয়ার পরেই ট্রাম্প সামাজিক যোগাযোগ মাধ্যমটি চালু করতে বাধ্য হন।

গত বছরের জানুয়ারিতে টুইটারের নিয়ম লঙ্ঘনের অভিযোগে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিষিদ্ধ করে। ২০২২ সালের ফেব্রুয়ারিতে ট্রুথ সোশ্যাল প্রথমবারের মতো অ্যাপল অ্যাপ স্টোরে চালু হয়েছিল।

ট্রুথ সোশালের ওয়েবসাইট অনুসারে, এটি টুইটারের প্রতিক্রিয়া স্বরূপ ট্রাম্পের দল তৈরি করেছিল। ব্যবহারকারীদের বিশ্বব্যাপী কথোপকথনের জন্য উন্মুক্ত, বিনামূল্যে এবং একটি সৎ প্ল্যাটফর্ম প্রদানের লক্ষ্যে এর যাত্রা বলে জানায় সাইটটি।

অনুমান করা হয়েছিল, মাস্ক যখন ৪৪ বিলিয়ন মার্কিন ডলার নগদে টুইটার কিনেছিলেন, তখন তিনি ট্রাম্পকে টুইটার নেটওয়ার্কে ফিরিয়ে আনবেন। কিন্তু প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের টুইটারে ফিরে আসার কোন আগ্রহ নেই বলে জানিয়েছেন।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer