চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ট্রাম্পকে নিয়ে সাংবাদিকদের প্রশ্নে থমকে গেলেন ট্রুডো

করোনাভাইরাসের (কোভিড-১৯) বিশ্ব মহামারী পরিস্থিতিতে নিয়মিত সংবাদ সম্মেলনে অংশ নিয়ে সংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দিচ্ছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। এসব সংবাদ সম্মেলনে নানান প্রশ্নের মুখোমুখি হতে হয় তাকে।

এবার তাকে প্রশ্ন করা হয়েছিলো যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেক্ষাপট এবং উদ্ভুত পরিস্থিতি নিয়ে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বক্তব্যের প্রতিক্রিয়া নিয়ে।

সাংবাদিকের সেই প্রশ্নে ২০ সেকেন্ড থমকে গিয়েছিলেন ট্রুডো। যে উত্তর হাতড়ে খুঁজছিলেন, কী জবাব দেবেন বুঝে উঠতে পারছিলেন না।

ট্রুডোর কাছে প্রশ্ন রাখা হয়েছিল যুক্তরাষ্ট্রে চলমান বর্ণবাদ বিরোধী প্রসঙ্গে। ট্রাম্প সম্প্রতি বিক্ষোভ দমনে সেনা মোতায়েনের হুমকি দিয়েছেন৷ বিষয়টি নিকটতম প্রতিবেশি দেশ হিসেবে কানাডা কিভাবে দেখছে। সাংবাদিকদের এমন প্রশ্নে কিছুক্ষণের জন্য থমকে গিয়েছিলেন ট্রুডো৷

বিজ্ঞাপন

২০ সেকেন্ড চুপ থেকে উত্তরে বলেন: যুক্তরাষ্ট্র্রে কি ঘটছে, আমরা সবাই একটা আতংক ও ত্রাস নিয়েই তা দেখছি।

বর্ণবাদ বিরোধী বিক্ষোভরতদের ওপর টিয়ারশেল ও রাবার বুলেট চালানোর মতো নির্যাতনের বিষয়ে প্রশ্নের জবাবে ট্রুডো বলেন: এখন জনগণকে একসঙ্গে থাকার সময়। এখন জনগণের কথা শোনার সময়। উন্নতি সত্ত্বেও বছরের পর বছর, দশকের পর দশক ধরে অন্যায় ঘটে চলেছে, সে বিষয়ে শিক্ষা নেওয়ার সময়।

তিনি আরও বলেন: বর্ণবাদের বিরুদ্ধে কানাডাবাসীকেও সোচ্চার থাকতে হবে। আর কানাডার প্রধানমন্ত্রী হিসেবে আমার কানাডাবাসীর পাশেই দাঁড়ানো উচিত।

শেয়ার করুন: