চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ট্রলি ট্রের নিচ থেকে সোনা আটক!

শনিবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিনব কায়দায় আনা প্রায় পৌনে দুই কেজি স্বর্ণ আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। লাগেজ বহনকারী ‘ট্রলি ট্রে’ এর নিচে চুম্বকের সাহায্যে লুকানো অবস্থায় এই স্বর্ণ আটক করা হয়।

শুল্ক গোয়েন্দা বিভাগ সূত্র জানায়, দুবাই থেকে ওমান হয়ে আসা যাত্রী মোহাম্মদ মান্নান মিয়া বাংলাদেশ বিমানের বিজি-১২২ নং ফ্লাইটে বেলা ১১ টায় ঢাকায় অবতরণ করে। যাত্রী ইমিগ্রেশন সম্পন্ন করে ১নং ব্যাগেজ বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে গ্রিন চ্যানেল অতিক্রমের প্রাক্কালে গোপন সংবাদের ভিত্তিতে তাকে তল্লাশির এক পর্যায়ে এ স্বর্ণ পাওয়া যায়।

বিজ্ঞাপন

বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার মালামাল তল্লাশির এক পর্যায়ে লাগেজ বহনকারী ‘ট্রলি ট্রে’ এর নিচে চুম্বকের সাহায্যে ট্রেতে লুকানো পাঁচটি আলাদা টুকরার মাঝে সোনার সন্ধান পায় শুল্ক গোয়েন্দা বিভাগ। টুকরাগুলো এলুমিনিয়াম ফয়েল ও স্কচটেপ দিয়ে মোড়ানো এবং চুম্বক দিয়ে আটকানো ছিল।

অতঃপর পাঁচটি টুকরা খুলে প্রতিটির ভিতর তিন পিস করে সর্বমোট ১৫ পিস সোনার বার পাওয়া যায়। প্রতিটির ওজন ১০ তোলা করে সর্বমোট ১৫০ তোলা অর্থাৎ ১.৭৫০ কেজি। আটক এ স্বর্ণের মূল্য প্রায় ৭০ লক্ষ টাকা।

আটক যাত্রীর বিরুদ্ধে শুল্ক আইন ও বিশেষ ক্ষমতা আইনে ব্যবস্থা নেয়া হচ্ছে।আটক ব্যক্তি পেশায় একজন ড্রাইভার । তিনি দুবাই এ গাড়ি চালান বলে জানান। তার বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রাম।

বিজ্ঞাপন