চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টেস্ট চ্যাম্পিয়নশিপ পেছাতে চায় ভারত

করোনাভাইরাসের কারণে ওলট-পালট হয়ে যাওয়ায় নতুন করে সূচি সাজিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ আয়োজনের প্রস্তাব দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই। এ মুহূর্তে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকলেও দেশটির বোর্ডের পক্ষে আইসিসিকে জানানো হয়েছে, পুরো সূচি নতুন করে সাজালে তাদের কোনো আপত্তি থাকবে না।

কোনো সিদ্ধান্ত নেয়া ছাড়াই বৃহস্পতিবার শেষ হয়েছে আইসিসির সদস্য দেশগুলোর প্রধান নির্বাহীদের সভা। কনফারেন্স কলের মাধ্যমে সভায় আইসিসি ২০২০ টি-টুয়েন্টি বিশ্বকাপ ও ২০২১ সালের ফেব্রুয়ারিতে নারী টি-টুয়েন্টি বিশ্বকাপ নিয়ে কোনো সিদ্ধান্তই নেয়া হয়নি। প্রতি মাসে অবস্থার পর্যালোচনার ব্যাপারে অবশ্য একমত হয়েছে সব বোর্ডই।

বিজ্ঞাপন

আইসিসির একজন কর্মকর্তার বরাতে ক্রিকইনফো জানিয়েছে, আগামী চার সপ্তাহের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার কথা থাকলেও জুনের আগে বিশ্বকাপের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়া হবে না।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সভায় একমাত্র দেশ হিসেবে টেস্ট চ্যাম্পিয়নশিপ পিছিয়ে দেবার পক্ষে নিজেদের মতের কথা জানিয়েছে ভারত। বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, সাধারণ অবস্থা ফিরে আসা না পর্যন্ত টেস্ট চ্যাম্পিয়নশিপ আয়োজনের কোনো মানেই হয় না।

সব দেশ সমান সিরিজ খেলতে না পারায় টেস্ট চ্যাম্পিয়নশিপের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে বলে মনে করেন বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ। বিশেষ করে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ কেবল একটি করে সিরিজ শেষ করতে পেরেছে।

যদিও পয়েন্ট টেবিলের শীর্ষে থাকায় ভারতের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার বেশ সম্ভাবনা আছে, তবে এই অবস্থায় চ্যাম্পিয়নশিপ আয়োজনের কোনো দরকার দেখছে না বোর্ডটি।