চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টেক্সাসে স্কুলে হামলাকারী রামোস সর্ম্পকে যা জানা গেছে

টেক্সাসের উভালদে রব এলিমেন্টারি স্কুলে গুলি করে ১৯ শিশু শিক্ষার্থী ও ২ শিক্ষককে হত্যা করে ১৮ বছর বয়সী সালভাদর রামোস। সে ওই স্কুলেরই সাবেক শিক্ষার্থী। স্কুলে হামলা করার আগে রামোস তার দাদীকেও গুলি করেছিল।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবটের বরাতে সিএনএন জানায়, সালভাদর রামোস স্থানীয় একটি ফাস্ট ফুড কোম্পানি ওয়েন্ডি’স-এর আউটলেটে কাজ করতো। সে উভালদে হাই স্কুলের ছাত্র ছিল।

Reneta June

দ্য টেলিগ্রাফ প্রতিবেদনে জানায়, রামোস নর্থ ডাকোটাতে জন্মগ্রহণ করে।

বিজ্ঞাপন

সিএনএন জানিয়েছে, ঘটনার মাত্র তিন দিন আগে ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে দুটি এআর-১৫ রাইফেলের একটি ছবি পোস্ট করা হয়েছিল। একাধিক সহপাঠী নিশ্চিত করেছে যে অ্যাকাউন্টটি সালভাদর রামোসের।

রামোসের একজন প্রাক্তন সহপাঠী বলেছে, হামলার কয়েক দিন আগে সে একটি আগ্নেয়াস্ত্র এবং গোলাবারুদ ভর্তি একটি ব্যাগের ছবি পাঠিয়েছিল। রামোসের সাথে কিছুটা “ঘনিষ্ঠ” ছিল আমার এবং মাঝে মাঝে একসাথে এক্সবক্স খেলার কথা বলতো। ছবিতে ফাইভ পয়েন্ট ফাইভ সিক্স গুলি ভরা একটি ব্যাকপ্যাকও ছিল, সম্ভবত ৭ ম্যাগাজিন গুলি হবে।

প্রাক্তন সহপাঠী আরও বলেন, আমি বললাম, তোমার কাছে এগুলো কেন? সে বলছিল, আরে এটা নিয়ে চিন্তা কোরো না। পরের টেক্সটে সে বলল, আমি এখন অন্যরকম হয়ে গেছি। আমাকে চিনতে পারবে না।

বন্ধুটি আরও জানান, তার নিজের পড়াশোনা শেষ হওয়ার পর তিনি রামোসের সঙ্গে যোগাযোগ কমিয়ে দিয়েছিলেন।

এদিকে ওয়েন্ডি ফাস্টফুড আউটলেটে যেখানে রামোস কাজ করতো সেখানকার সান্ধ্যকালীন ব্যবস্থাপক অ্যাড্রিয়ান মেন্ডেস দ্য নিউইয়র্ক টাইমসকে জানান, রামোস এক বছর কাজ করেছিল এবং সে মাসখানেক আগে ওই কাজ ছেড়ে দেয়।

মেন্ডেস সিএনএনকে বলেছেন, সে শান্ত টাইপের ছিল। খুব বেশি কথা বলতো না। অন্য কর্মীদের সাথে তেমন মেলামেশা করতো না। শুধু কাজ করেছে, বেতন পেয়েছে এবং তার চেক নিতে এসেছে।

ডেইলি মেইল ​​প্রতিবেদনে বলা হয়, ১২ মে, ১৮ বছর বয়সী বন্দুকধারী লস অ্যাঞ্জেলেস একজন মহিলাকে ইনস্টাগ্রামে বার্তা পাঠায়, তাকে তার বন্দুকের একটি ছবিতে ট্যাগ করে।

টেক্সাস রাজ্যের সিনেটর রোল্যান্ড গুতেরেজ জানায়, রামোস তার জন্মদিনে দুটি সামরিক ধাঁচের রাইফেল কিনেছিল।

মঙ্গলবার সকাল ৯টা ১৬ মিনিটে এক পরিচিতকে তার শেষ বার্তা ছিল, ‘আমি বের হচ্ছি।’

সকাল সাড়ে ১১টার দিকে ওই স্কুলে হামলা শুরু করে রামোস।