চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টেকনাফে ট্রলার ডুবিতে শিশুসহ ৭ রোহিঙ্গার মৃত্যু

কক্সবাজারের উখিয়া ও টেকনাফে সাগরে রোহিঙ্গাদের বহনকারী ট্রলার ডুবির ঘটনায় শিশুসহ ৭ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে। এতে জীবিত উদ্ধার হয়েছে ৫৯ জন এবং নিখোঁজ রয়েছে আরো অন্তত ৫ জন।

মঙ্গলবার সকালে উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের ইমামের ডেইল এবং টেকনাফ সদর ইউনিয়নের মহেশখালীয়া পাড়া পয়েন্ট এলাকার সাগরে এ ঘটনা ঘটে বলে জানান পুলিশের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বিজ্ঞাপন

নিহতের মধ্যে ৫ জন শিশু ও ২ জন নারী রয়েছে। উখিয়া থানার ওসি মো. আবুল খায়ের বলেন, মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে উখিয়ার ইমামের ডেইল এলাকার পয়েন্ট সাগরে রোহিঙ্গাদের বহনকারি ট্রলার ডুবির ঘটনা ঘটে। এতে শিশুসহ ৪ জনের মৃত্যু হয়েছে।
তিনি বলেন, “ট্রলার ডুবির সময় ঘটনাস্থল থেকে ১ শিশুর মৃতদেহ এবং ৩২ জনকে জীবিত উদ্ধার করা হয়। পরে ৭ জনকে পার্শ্ববতী টেকনাফের বাহারছড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে চিকিসক ৩ জনকে মৃত ঘোষণা করেন। ”

এদিকে মঙ্গলবার সকাল ১১ টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের মহেশখালীয়া পাড়া পয়েন্ট সাগরে রোহিঙ্গাদের বহনকারী ট্রলার উল্টে গিয়ে ৩ শিশুর মৃত্যু হয়েছে বলে জানান টেকনাফ থানার ওসি মো. মাইনউদ্দিন খান।

উদ্ধার হওয়া লোকজনের বরাত দিয়ে তিনি বলেন, এ ঘটনায় ২৭ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছে ৫ জন। জীবিত উদ্ধার হওয়াদের প্রাথমিক চিকিৎসা দেয়ার পর উখিয়ার বালুখালী ক্যাম্পে পাঠানো হয়েছে। মৃতদেহগুলো স্থানীয়ভাবে দাফন করা হয় বলে স্থানীয় জনপ্রতিনিধিরা জানিয়েছেন।

বিজ্ঞাপন