চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টি-টুয়েন্টি আসরের আগে চোটে পড়লেন মাশরাফী

বিসিবির টি-টুয়েন্টি টুর্নামেন্ট খেলার লক্ষ্যে ফিটনেস নিয়ে কাজ শুরু করেছিলেন মাশরাফী বিন মোর্ত্তজা। তাকে থামিয়ে দিল হ্যামস্ট্রিংয়ের পুরনো চোট। রানিং করতে গিয়ে যেটি ফিরে এসেছে ফের।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর সঙ্গে বুধবার যোগাযোগ করেছেন মাশরাফী। বাংলাদেশ দলের সাবেক অধিনায়ককে তিন দিন বিশ্রাম নিয়ে স্ক্যান করানোর পরামর্শ দিয়েছেন তিনি। ডা. দেবাশীষ জানিয়েছেন, স্ক্যান রিপোর্ট পেলে বলা যাবে খেলায় ফিরতে কতদিন লাগতে পারে।

বিজ্ঞাপন

মাশরাফী ও তার বাবা-মা, ভাই, স্ত্রী, শাশুড়ি অর্থাৎ- পরিবারের প্রায় সকলেই করোনায় আক্রান্ত হয়েছিলেন। তারা সেরে উঠেছেন মাস দুয়েক আগে। কিছুদিন আগে দুই সন্তান মেয়ে হুমায়রা মোর্ত্তজা ও ছেলে সাহেল মোর্ত্তজাও কোভিড-১৯ পজিটিভ হয়েছেন।

বিজ্ঞাপন

তাদের সবশেষ অবস্থার খবর নিয়ে জানা গেছে, হুমায়রা ও সাহেল দুজনই এখন সুস্থ আছেন। বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। হুমায়রা করোনা আক্রান্ত হবার ১২ দিন পার হয়েছে। সাহেলেরও ৬ দিন হয়ে গেছে।

এতকিছুর পরও যখন ক্রিকেটে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন মাশরাফী, তখনই দুঃসংবাদ। কয়েকদিন আগে দৌড়াতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন। বিশ্বকাপেও তাকে ভুগিয়েছিল একই চোট।

গেল মার্চে জিম্বাবুয়ে সিরিজ দিয়ে ওয়ানডে নেতৃত্ব ছাড়লেও খেলা চালিয়ে যাবেন মাশরাফী। তিন দলের ঘরোয়া ওয়ানডে আসর বিসিবি প্রেসিডেন্টস কাপে এ পেসারকে রাখা না হলেও নভেম্বরের মাঝামাঝি শুরু হতে যাওয়া পাঁচ দলের টি-টুয়েন্টি টুনামেন্টের খসড়া খেলোয়াড় তালিকায় রাখা হয়েছে তাকে।