চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টিকেট ছাড়াই দেখুন ৩২ দেশের ১৭৯ চলচ্চিত্র

ঢাকায় ৪ ভেন্যুতে ৩২ দেশের ১৭৯টি চলচ্চিত্র

২ মার্চ থেকে ঢাকার চারটি ভেন্যুতে শুরু হচ্ছে আর্ন্তজাতিক শিশু চলচ্চিত্র উৎসবের ১২তম আসর…

ক্ষুদে ও তরুণ নির্মাতাদের তৈরি চলচ্চিত্র নিয়ে ১২তম বারের মত আয়োজিত হতে যাচ্ছে আর্ন্তজাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশ। এই উৎসবে দেখানো হবে ৩২টি দেশের ১৭৯টি চলচ্চিত্র।

ঢাকার মোট চারটি ভেন্যুতে কোন টিকেট বা রেজিস্ট্রেশন ছাড়াই যে কোন বয়সী মানুষ প্রদর্শনীগুলো উপভোগ করতে পারবেন। এমনটাই জানিয়েছেন শিশু চলচ্চিত্র উৎসবের আয়োজকরা।

বিজ্ঞাপন

এ নিয়ে সস্প্রতি একটি সংবাদ সম্মেলনের আয়োজন করে চিলিড্রেন ফিল্ম সোসাইটি। যেখানে উপস্থিত ছিলেন চিলড্রেনস ফিল্ম সোসাইটির প্রতিষ্ঠাতা মোরশেদুল ইসলাম, সাধারণ সম্পাদক মুনিরা মোরশেদ, সভাপতি ও কথাসাহিত্যিক মুহম্মদ জাফর ইকবাল ও উৎসব পরিচালক আবির ফেরদৌস।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২ মার্চ থেকে ৮ মার্চ পর্যন্ত টানা সাত দিন চলবে দেশি বিদেশি ১৭৯ ছবির প্রদর্শনী। ২ মার্চ বিকেল চারটায় উৎসবটির উদ্বোধন করবেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান এবং প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। যেসব ভেন্যুতে দেখানো হবে ছবিগুলো:
১. শওকত ওসমান মিলনায়তন, পাবলিক লাইব্রেরি, শাহবাগ
২. চিত্রশালা, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, সেগুনবাগিচা
৩. সুফিয়া কামাল মিলনায়তন, জাতীয় যাদুঘর, শাহবাগ
৪. ব্রিটিশ কাউন্সিল, ফুলার রোড

উৎসবের অন্যতম আকর্ষণীয় বিভাগ হিসেবে থাকছে বাংলাদেশি শিশুদের নির্মিত প্রতিযোগিতা বিভাগ। আয়োজকরা জানান, এই বিভাগে এবার ৬৮টি চলচ্চিত্র জমা পড়েছিল, যার মধ্যে বাছাই করা ২৫টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। এর মধ্যে ৫টি চলচ্চিত্র পাবে পুরস্কার।

বিজ্ঞাপন