চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সন্ধ্যা থেকে টান টান উত্তেজনা টিএসসি এলাকায়

রাত ১২ টা পর্যন্ত কোন অঘটনের সংবাদ পাওয়া যায় নি।

সোমবার সন্ধ্যায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে সরকারের একটি প্রতিনিধি দলের সঙ্গে আলোচনায় বসে আন্দোলনকারীদের একটি প্রতিনিধি দল। এর পর ১ মাসের জন্য কোটা সংস্কার আন্দোলন স্থগিত করা হয়েছে বলে জানান এ আন্দোলনের আহ্বায়ক হাসান আল মামুন। কিন্তু টিএসসিতে অবস্থানরত আন্দোলনকারীরা আগের কমিটিকে ‘অবাঞ্ছিত ঘোষণা’ করে। পাশাপাশি দাবি আদায় না হওয়া পর্যন্ত সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস ও পরীক্ষা বর্জনের কর্মসূচি দেয় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা।

কোটা সংস্কার আন্দোলনের নতুন সমন্বয়ক ওয়ার্ল্ড ইউনিভার্সিটির শিক্ষার্থী বিপাশা চৌধুরী বলেছেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সোমবার রাত সাড়ে নয়টায় রাজু ভাস্কর্যে সংবাদ সম্মলনে তিনি আরও বলেন, আগামীকাল বেলা ১১টায় টিএসসির রাজু ভাস্কর্যে আবারো অবস্থান নেবে আন্দোলনকারীরা।

এছাড়াও ১৬ এপ্রিল ‘চলো চলো ঢাকা চলো’ নামে নতুন কর্মসূচিরও ঘোষণা এসেছে আন্দোলনকারীদের পক্ষ থেকে।

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সন্ধ্যা থেকেই লাঠি, রড ইত্যাদি নিয়ে একটি দলকে অবস্থান করতে দেখা যায়। ছাত্রলীগ আন্দোলনকারীদের উপর হামলা করতে পারে, এমন আশঙ্কা থেকে পরিস্থিতি কিছুটা উত্তাল হয়ে ওঠে। কিন্তু রাত ১১ টা পর্যন্ত কোন অঘটন ঘটেনি। রাত ১২ টার দিকে আন্দোলনকারীরা টিএসসি এলাকা ত্যাগ করে।

Bellow Post-Green View