চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

টানা ২২ দিন মৃত্যুহীন বাংলাদেশ

শনাক্ত বাড়ছে

বিজ্ঞাপন

দেশে কোভিড-১৯ সংক্রমণের ৭৯৪তম দিনে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। এ নিয়ে টানা ২২ দিন কোভিডে মৃত্যুহীন থাকল বাংলাদেশ।

গত ২০ এপ্রিল একজনের মৃত্যুর খবর এসেছিল। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯ হাজার ১২৭ জন। মোট মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

pap-punno

শেষ ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৫১ জন। শনাক্তের হার শূন্য দশমিক ৪০ শতাংশ। আগের দিন বুধবার শনাক্ত হয়েছিল ৩৩ জন।

Bkash May Banner

গত ২০ নভেম্বর দেশে প্রথমবারের মতো করোনায় মৃত্যুহীন দিন দেখে বাংলাদেশ। গত ৫ আগস্ট দেশে সর্বোচ্চ ২৬৪ জন রোগী মারা যায়। গত ২৮ জুলাই সর্বোচ্চ শনাক্ত হয় ১৬ হাজার ২৩০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় (অ্যান্টিজেন টেস্টসহ) পাঁচ হাজার ৭৩৬ টি পরীক্ষায় ৫১ জন এই ভাইরাসে শনাক্ত হয়েছেন। এই সময়ে পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৮৯ শতাংশ। তবে শুরু থেকে মোট পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৯১ শতাংশ।

সরকারি ব্যবস্থাপনায় এখন পর্যন্ত ৯২ লাখ ৭৪ হাজার ৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে, বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৭ লাখ ৬২ হাজার ৯৬০টি নমুনা। অর্থাৎ মোট পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪০ লাখ ৩৬ হাজার ৯৬৮টি নমুনা। এর মধ্যে শনাক্ত হয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৯৩৯ জন। তাদের মধ্যে ২৪ ঘণ্টায় ২৯১ জনসহ মোট ১৮ লাখ ৯৮ হাজার ৬০৩ জন সুস্থ হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২২ শতাংশ।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে এখন পর্যন্ত ৫১ কোটি ৯২ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬২ লাখ ৮২ হাজারের বেশি। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪৭ কোটি ৪০ লাখের বেশি।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer