চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টাইগারদের নতুন ফিজিও জুলিয়ান

Nagod
Bkash July

জুলিয়ান ক্যালেফাটো। বাংলাদেশ ক্রিকেট দলের নতুন ফিজিও। আফগানিস্তানের বিপক্ষে সেপ্টেম্বরের ৫ তারিখে শুরু হতে যাওয়া টেস্টের আগেই টাইগারদের সঙ্গে যোগ দেবেন ৪০ বছর বয়সী এ সাউথ আফ্রিকান।

Reneta June

নতুন ফিজিওর সঙ্গে ২০২১ সালের নভেম্বর পর্যন্ত চুক্তি করেছে বিসিবি। বিশ্বকাপের পর থিহান চন্দ্রমোহনের সঙ্গে চুক্তি বাড়ায়নি বোর্ড। তার জায়গায় ক্যালেফাটোকে আনছে টাইগার ক্রিকেটের অভিভাবক সংস্থাটি।

কোনো জাতীয় দলের সঙ্গে ক্যালেফাটোর এটিই প্রথম কাজ হতে যাচ্ছে। তবে ইংলিশ কাউন্টিতে গ্লস্টারশায়ার ক্রিকেট ক্লাব, ডার্বিশায়ার কাউন্টি, সাউথ আফ্রিকার ওয়েস্টার্ন প্রভিন্স কেপ কোবরাস, আর ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গেও কাজের দীর্ঘ অভিজ্ঞতা আছে তার।

ক্রিকেট ছাড়াও স্প্রিংবক রাগবি ইউনিয়ন, সাউথ আফ্রিকার স্পোর্টস সায়েন্স ইন্সটিটিউট, লাফবরো ইউনিভার্সিটি, ভলভো ওসেন রেস, সুইজারল্যান্ডের আইস হকি টিমের সঙ্গে কাজের অভিজ্ঞতা আছে ক্যালেফাটোর।

ক্যালেফাটোর পরিচয় সাউথ আফ্রিকান হলেও তিনি আসলে ইতালিয়ান বংশোদ্ভূত। তবে প্রোটিয়া পরিচয় থাকায় তাকে নিয়ে বাংলাদেশ দলের কোচিং স্টাফে এখন হাতের পাঁচ আঙুলের সংখ্যার সমান সাউথ আফ্রিকান। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো, পেস বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্ট, ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি, ফিল্ডিং কোচ রায়ান কুকের সঙ্গী হবেন তিনি।

BSH
Bellow Post-Green View