চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টাইগারদের ক্যাম্প শুরু রোববার

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজ সামনে রেখে বাংলাদেশ দলের অনুশীলন ক্যাম্প শুরু হচ্ছে রোববার। মিরপুরে সাকিব-তামিমদের ব্যাট-বলের প্রস্তুতি শুরু হবে সকাল দশটায়।

টাইগারদের অনুশীলন শুরুর পরপরই বাংলাদেশে পা রাখবে উইন্ডিজ ওয়ানডে ও টেস্ট দল। সকাল সাড়ে ১০টায় এমিরেটস এয়ারলাইনসের ইকে-৫৮২ ফ্লাইট ঢাকায় অবতরণের কথা রয়েছে। খেলোয়াড়, কোচিংস্টাফ, টিম ম্যানেজমেন্ট মিলিয়ে সফরকারী দল ৩৮ সদস্যের।

দুই সংস্করণের জন্য বাংলাদেশের প্রাথমিক দলে জায়গা পেয়েছেন ৪৪ ক্রিকেটার। রাখা হয়নি মাশরাফী বিন মোর্ত্তজাকে। ২০ জানুয়ারি শের-ই-বাংলা স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে দিয়ে টাইগারদের অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করবেন তামিম ইকবাল।

বিজ্ঞাপন

মার্চে মাশরাফী নেতৃত্ব ছাড়লে দেশসেরা ওপেনার তামিমকে দেয়া হয় দায়িত্ব। করোনাভাইরাসের কারণে ১০ মাসেও অধিনায়ক হিসেবে মাঠে নামতে পারেননি তিনি। টাইগারদের একের পর এক সিরিজ স্থগিত হওয়ায় অপেক্ষা দীর্ঘ হয়েছে তার।

বিদেশি কোচিংস্টাফদের সবাই চলে এসেছেন। এবার নতুন করে ব্যাট-বলে শাণ দেবার পালা সাকিব-তামিম-মুশফিকদের। ১০ মাসের করোনা বিরতি কাটিয়ে এই সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ।

ক্যাম্প শুরুর দিন থেকেই জৈব সুরক্ষা বলয়ে ঢুকবেন বাংলাদেশ ও উইন্ডিজ দলের ক্রিকেটাররা। টিম হোটেল-স্টেডিয়াম এটুকুর মধ্যে কাটাতে হবে তাদের ৫ সপ্তাহ।

বিজ্ঞাপন