চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টটেনহ্যামকে হারিয়ে কারাবাও কাপের ফাইনালের পথে চেলসি

লিভারপুল-আর্সেনাল ম্যাচ স্থগিত

কোচ থমাস টুখেলের সঙ্গে রোমেলু লুকাকুর দ্বন্দ্বের হয়েছে অবসান। তাই শুরুর একাদশেও পাওয়া গেল লুকাকুর দেখা। মাঠের খেলাতেও যেন পড়েছে তার ইতিবাচক প্রভাব। টটেনহ্যামের বিপক্ষে একচেটিয়া প্রাধান্য বিস্তার করে জয় তুলে নিয়ে কারাবাও কাপের ফাইনালের পথে এক পা দিয়ে রেখেছে চেলসি।

বুধবার স্ট্যামফোর্ড ব্রিজে সেমিফাইনালের প্রথম লেগে টটেনহ্যাম হটস্পারকে ২-০ গোলে হারিয়েছে ব্লুজরা।

Reneta June

ফাইনালের পথে থাকা চেলসি পুরো ম্যাচের ৬৪ শতাংশ সময়জুড়ে নিজেদের পায়ে বল রেখেছিল। শট নিয়েছে মোট ১৯টি, যার ভেতর পোস্ট বরাবর ছিল ছয়টি। টটেনহ্যাম শট নেয়ায় ছিল অনেক পিছিয়ে, নিতে পেরেছে পাঁচটি। পোস্ট বরাবর দুটি শটের বেশি তারা নিতেই পারেনি।

বিজ্ঞাপন

ম্যাচের পাঁচ মিনিটেই স্বাগতিকদের আনন্দে মাতিয়ে তোলেন হাভার্টজ। সতীর্থ মার্কোস আলানসোর বাড়ানো বল নিয়ে বাঁ পায়ের উঁচু শট ডাভিনসন সানচেজের পায়ে লেগে জালে ঢুকে যায়।

বাজে এক ম্যাচ খেলা স্পার্সরা ৩৪ মিনিটে হজম করে বসে আত্মঘাতী গোল। হাকিম জিয়েচের নেয়া ফ্রি কিক হেডে ক্লিয়ার করতে গিয়ে বিপদ বাড়িয়ে বসেন জাপহেত তাংআনগা। বল বেন ডেভিসের কাঁধে লেগে গোললাইন পার হলে ব্যবধান দ্বিগুণ হয়ে যায়।

টটেনহ্যামের মাঠে আগামী ১২ জানুয়ারি এই দুই দলের হবে ফিরতি লেগের খেলা হবে।

লিভারপুল-আর্সেনাল ম্যাচ স্থগিত
অ্যানফিল্ডে আজ বৃহস্পতিবার কারাবাও কাপের আরেক সেমিফাইনালে লিভারপুল-আর্সেনালের মধ্যে প্রথম লেগের খেলা হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়েছে। অলরেড শিবিরে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ম্যাচ স্থগিতের বিষয়টি ইংলিশ ফুটবল লিগ (ইএফএল) এক বিবৃতিতে নিশ্চিত করেছে।