চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জ্যাকব ব্লেক আহতের পর ট্রাম্পের কেনোশা পরিদর্শন

পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ জ্যাকব ব্লেক আহত হওয়ার পর আইন প্রয়োগকারীদের সমর্থন দিতে যুক্তরাষ্ট্রের উইসকিনসনের কেনোশা পরিদর্শনে গেলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে: ২৩ আগস্ট জ্যাকব ব্লেককে কেনোশা পুলিশ পেছন থেকে সাতটি গুলি করার পর থেকে ঐ রাজ্যে বিক্ষোভ ও সহিংসতা শুরু হয়। পায়ে সাতটি গুলি খেলেও এই যাত্রায় প্রাণে বেঁচে গেলেও তিনি পঙ্গু হয়ে যান।

Reneta June

তবে ট্রাম্পের দাবি, ট্রাম্প সে স্থান পরিদর্শনে যাওয়ার কারণে কেনেশার চলমান পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়ে গেছে। এই সফরে ট্রাম্পের সাথে ছিলেন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার।

বিজ্ঞাপন

মঙ্গলবার ট্রাম্প আইন প্রয়োগকারী কর্মকর্তাদের সঙ্গে মত বিনিময়ের সময় বলেন: সহিংসতা নির্মূল করতে আপনাদেরকে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে, কঠোর হতে হবে, আরও বলিষ্ঠ হতে হবে এবং লোকজনকে সাথে নেয়ার ইচ্ছে রাখতে হবে।

পরে আইন প্রয়োগকারী কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে ট্রাম্প বলেন: আপনাদের সামনে নৈরাজ্যবাদীরা রয়েছে, রয়েছে লুন্ঠনকারীরা এবং দাঙ্গবাজরা। সব ধরণের মানুষ আছে। আছে উত্তেজনাসৃষ্টিকারীরাও।

ট্রাম্প নভেম্বরের নির্বাচনে, ডেমোক্র্যাটিক দল থেকে প্রেসিডেন্ট পদের জন্য তার প্রতিদ্বন্দ্বি জো বাইডেনের সঙ্গে এ নিয়ে তর্কে লিপ্ত রয়েছেন যে কে দেশকে নিরাপদে রাখতে পারবেন।

ট্রাম্প বলেন: আমাদের আইন প্রয়োগকারীদের অনেক বেশি সহযোগিতা করতে হবে। কেনোশাতে, সহিংস লোকজন কমপক্ষে ২৫টি ব্যবসা প্রতিষ্ঠান ধ্বংস করেছে, সরকারি ভবন পুড়িয়েছে এবং পুলিশের ওপর ইটপাটকেল ছুঁড়েছে যা পুলিশ সহ্য করবে না এবং করেনি। ট্রাম্প বলেন, এটি শান্তিপূর্ণ প্রতিবাদ নয়, এ হচ্ছে প্রকৃতপক্ষে অভ্যন্তরীণ সন্ত্রাস।