চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জ্বর-কাশি নিয়ে ঢাকা থেকে গ্রামে, বাড়ি লকডাউন

টাঙ্গাইলের বাসাইলে জ্বর-কাশি নিয়ে হানিফ (৩৫) নামের এক ব্যক্তি ঢাকা থেকে বাড়িতে ফেরার পর করোনা সন্দেহে বাড়িটি লকডাউন করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় উপজেলার বাথুলীসাদী গ্রামে এ ঘটনা ঘটে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফজলে এলাহী লকডাউনের ঘোষণা দেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

হানিফ ওই গ্রামের মৃত দৌলত খানের ছেলে। তিনি হাজীপুরের কাশিমপুর সর্দারগঞ্জ এলাকায় মুদি দোকানদার এবং তার স্ত্রী লাকী বেগম একটি সুতার ফ্যাক্টরিতে কাজ করেন। ওই পরিবারে ৮ জন সদস্য রয়েছে।

জানা যায়, হানিফ খান জ্বর-কাশি নিয়ে মঙ্গলবার ঢাকা থেকে সখীপুর উপজেলার রতনপুর গ্রামে তার শ্বশুরবাড়িতে যান। সেখানে স্থানীয়দের সন্দেহ হলে বুধবার বিকেলে হানিফ তার স্ত্রী সন্তানকে নিয়ে বাসাইল উপজেলার বাথুলীসাদী তার নিজ বাড়িতে উঠেন। সেখানেও স্থানীয়দের সন্দেহ হলে তারা উপজেলা প্রশাসনকে অবহিত করেন। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফজলে এলাহী মেডিক্যাল টিম নিয়ে ওই বাড়িতে হাজিন হন। মেডিক্যাল টিমের পরামর্শক্রমে এসি ল্যান্ড ওই বাড়িটি লকডাউনের ঘোষণা দেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফজলে এলাহী বলেন: হানিফ তার স্ত্রী ও সন্তানকে নিয়ে ঢাকা থেকে বাড়িতে ফিরেন। তার জ্বর-কাশি থাকায় স্থানীয়রা প্রশাসনকে খবর দেয়। পরে মেডিক্যাল টিম নিয়ে ওই বাড়িতে গিয়ে লোকটির জ্বর-কাশি দেখা যায়। সন্দেহ হওয়ায় ওই বাড়িটি লকডাউন করা হয়েছে। ওই পরিবারের ১৪ দিনের খাবারের ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান মির্জা রাজিকে ব্যবস্থা করার কথা বলা হয়েছে।