চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘জোকার’র সিকুয়েল নির্মাণের পরিকল্পনা করছেন টোড ফিলিপস?

মুক্তির আগে থেকেই টোড ফিলিপস এর ‘জোকার’ ছিল আলোচনায়। মুক্তির পর রীতিমতো হইচই ফেলে দেয়। জোয়াকুইন ফোনিক্স অভিনীত এই ছবিটি ১ বিলিয়ন ডলার আয় করে সবচাইতে বেশি আয়ের ‘আর রেটেড’ সিনেমা হিসেবে ইতিহাস গড়েছে। শোনা যাচ্ছে ‘জোকার’ এর সিকুয়েল নির্মাণের প্রস্তুতি নিচ্ছেন টোড ফিলিপস।

কিন্তু শোনা যাচ্ছে টোড ফিলিপস এবং ‘জোকার’ এর চিত্রনাট্যকার স্কট সিলভার সিকুয়েলের গল্প লেখার পরিকল্পনা করছেন। এছাড়াও ডিসির আরও একটি গল্পের স্বত্ব পেয়েছেন টোড ফিলিপস।

বিজ্ঞাপন

কিছুদিন আগে একটি সাক্ষাৎকারে জোয়াকুইন ফোনিক্স বলেছিলেন তিনি ‘জোকার’ চরিত্রে আর অভিনয় করবেন না। তাই সিকুয়েল নির্মাণ করা হলেও সেখানে জোয়াকুইন ফোনিক্সকে ‘জোকার’ চরিত্রে দেখা যাবে কিনা তা নিয়ে আছে সংশয়।

‘জোকার’ সিনেমা মূলত আর্থার ফ্লেক নামের একজন মানসিকভাবে অসুস্থ ব্যক্তির গল্প। পেশাগত ও ব্যক্তিগত জীবনে ব্যর্থ কমেডিয়ান শিল্পীর সম্মানের বদলে অবহেলা-অশ্রদ্ধায় ঠকতে ঠকতে একসময় উন্মাদ হয়ে যায়। একপর্যায়ে নিজেই হয়ে পড়ে নৃশংস অপরাধী। সাড়ে পাঁচ কোটি মার্কিন ডলার ব্যয়ে নির্মিত ডিসি ফিল্মসের ছবিটি এরইমধ্যে ভেনিস ফিল্ম ফেস্টিভালসহ বেশকিছু গুরুত্বপূর্ণ চলচ্চিত্র উৎসবেও দাপট দেখিয়েছে।

সিনে-সমালোচকরা ‘জোকার’ ছবিটি দেখার পর এটিকে ‘মাস্টারপিস’ বলেও মন্তব্য করেছেন। কেউ বলেছেন ‘চিরস্মরণীয়’ ছবি জোকার! বিশেষ করে জোয়াকুইন ফনিক্স এর অভিনয় দেখে মুগ্ধ সবাই। রোটেন টম্যাটো ‘জোকার’কে ৮৬ শতাংশ রেটিং দিয়েছে। টাইমস অব ইন্ডিয়া

Bellow Post-Green View