চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জেলা কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,মানিকগঞ্জে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় সরকারের সদিচ্ছা রয়েছে। নদীবেষ্টিত জেলাটিতে নদীভাঙনের শিকার গৃহহীন মানুষদের আবাসনের ব্যবস্থা করতে জেলা কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

আজ দুপুর সোয়া ১২টায় সচিবালয় থেকে মানিকগঞ্জের উন্নয়ন সমন্বয় কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

Advertisement

শেখ হাসিনা বলেন, উচ্চ শিক্ষার সুযোগ বাড়াতে সরকার প্রতি জেলায় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার করবে। মানিকগঞ্জে অনেক বিত্তশালী আছেন উল্লেখ করে তিনি বলেন, জেলায় বেসরকারি উদ্যোগে কেউ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে চাইলে সে প্রস্তাবও গুরুত্ব পাবে।

মানিকগঞ্জকে নদীবেষ্টিত জেলা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন,অবস্থানগত কারণে জেলাটির বিস্তৃত জনপদ ভাঙনের শিকার হয়। নদীভাঙনের শিকার গৃহহীনদের আবাসনের ব্যবস্থা করতে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সদস্যদের নির্দেশ দিয়েছেন তিনি। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর জেলাটির উন্নয়নে বিভিন্ন উদ্যোগ হাতে নেয়া হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী। ১৯৯৬ সালে তার সরকার ক্ষমতায় থাকাকালীন সময়ে জেলাটির উন্নয়ন শুরু হয়েছিল বলে জেলা কর্মকর্তাদের মনে করিয়ে দেন তিনি।

নিয়মিত ভিডিও কনফারেন্সের ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী আজ সচিবালয় থেকে মানিগঞ্জের আগে সুনামগঞ্জ জেলার উন্নয়ন সমন্বয় কর্মকর্তাদের সাথে কথা বলেন।