চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জেদ্দা কনস্যুলেট’র উদ্যোগে প্রবাসী শ্রমিকদের চিকিৎসা সেবা

জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট এর উদ্যোগে প্রবাসী শ্রমিকদের চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। জেদ্দার সবচেয়ে বেশি সংখ্যক বাংলাদেশি শ্রমিক কর্মরত আল সাফারি কোম্পানির শ্রমিকদের মাঝে বাংলাদেশ কনস্যুলেটের শ্রম শাখার উদ্যোগে এবং জেদ্দার চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ ডক্টরস এসোসিয়েশন এর সহযোগিতায় চিকিৎসাসেবা প্রদান করা হয়।

বাংলাদেশি বিশেষজ্ঞ চিকিৎসকদের এবং কনস্যুলেটের কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত টিম এ সময় সাধারণ প্রবাসী শ্রমিকদের বিনামূল্যে চিকিৎসা পরামর্শ এবংবিনামূল্যে ওষুধ সামগ্রী প্রদান করা হয় এছাড়া শ্রমিকদেরকে বৈশ্বিক মহামারি করোনাভাইরাস এর সংক্রমণ রোধে রাজকীয় সৌদি সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক বিধি নিষেধ গুলো মেনে চলার জন্য প্রবাসীদের সচেতনতা বৃদ্ধির বিষয়ে পরামর্শ দেয়া হয়। বিনামূল্যে চিকিৎসা পরামর্শ ও ঔষধ সামগ্রী পেয়ে খুশি প্রবাসী শ্রমিকরা, তারা আশা করেন অদূর ভবিষ্যতেও জেদ্দা কনস্যুলেট এর পক্ষ থেকে এই ধরনের চিকিৎসা সেবা প্রদান করা হবে ।এতে করে প্রবাসীদের মাঝে কনস্যুলেট এবং বাংলাদেশ সরকারের আন্তরিকতা প্রকাশ পাচ্ছে বলে মনে করেন এসব শ্রমিকরা এছাড়া ।

বিজ্ঞাপন

এ সময় জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের কাউন্সিলর ( শ্রম) মোঃ আমিনুল ইসলাম, প্রথম সচিব (শ্রম)আরিফুজ্জামান, কনসাল সালাউদ্দিন আহমেদ সহ কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। ডক্টরস অ্যাসোসিয়েশন এর পক্ষ থেকে বাংলাদেশি চিকিৎসকদের মধ্যে উপস্থিত ছিলেন ডক্টর এনাম খান সহ অ্যাসোসিয়েশনের অন্যান্য ডাক্তারগন, কনস্যুলেটের পক্ষ থেকে অদূর ভবিষ্যতে জেদ্দাস্থ বাংলাদেশ ডক্টর এসোসিয়েশনের সহযোগিতায় পর্যায়ক্রমে জেদ্দা সহ সৌদি আরবের পশ্চিমাঞ্চলের অন্যান্য শহরে শ্রমিক অধ্যুষিত কোম্পানিতে পরিদর্শন করে সাধারণ শ্রমিকদের এই চিকিৎসাসেবা প্রদান করার বিষয়ে কনস্যুলেট সবসময় সচেষ্ট থাকবে বলে জানিয়েছেন কাউন্সিলর মোঃ আমিনুল ইসলাম।

তিনি সাধারণ শ্রমিকদের খাদ্যাভাস পরিবর্তন নিয়মিত শরীরচর্চা, চিকিৎসা পরামর্শ, খেলাধুলা, চিত্র বিনোদন সহ বিভিন্ন কর্মসূচি নিয়ে পাশে দাঁড়ানোর জন্য বিত্তবান প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান জানান।

বিজ্ঞাপন