চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জীবনের কথা, পাপনের কণ্ঠ

বাংলাদেশি শ্রোতা দর্শকের কাছে তুমুল জনপ্রিয় ভারতীয় শিল্পী পাপন। একাধারে হিন্দি ও বাংলা গান গেয়ে উপমহাদেশের সংগীতপ্রেমীদের প্রিয় হয়ে উঠেছেন তিনি। গান গাইতে একাধিকবার এসেছেন ঢাকায়, অংশ নিয়েছেন ফোক ফেস্টিভালের মতো বিশাল কনসার্টে।

বলিউডের জনপ্রিয় এই শিল্পী এবার গাইছেন বাংলাদেশি গীতিকার রবিউল ইসলাম জীবনের কথায়! ‘হৃদয়ে তোমার ঠিকানা’ শিরোনামের গানটিতে পাপনের সঙ্গে দ্বৈত কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের প্রতিশ্রুতিশীল গায়িকা তামান্না প্রমি। গানটির সুর ও সংগীতায়োজন করেছেন অদিত।

বিজ্ঞাপন

গীতিকার রবিউল ইসলাম জীবন জানান, ভারতের মতো বাংলাদেশেও পাপন খুব জনপ্রিয়। এমন শিল্পীর জন্য লিখতে পারাটা আমার জন্য দারুণ এক অভিজ্ঞতা। এ জন্য ধন্যবাদ দিতে হয় অদিতকে। তার সুরের ওপরই কথাগুলো লিখেছি। গানটিতে আমাকে সম্পৃক্ত করার জন্য তামান্না প্রমিকেও ধন্যবাদ। পাপনের সঙ্গে দারুণ গেয়েছেনও তিনি।

এদিকে অডিওর পর সম্প্রতি গানটির ভিডিওর শুটিংও হয়ে গেছে বলে জানান জীবন। গান ভিডিওতে মডেল হয়েছেন চিত্রনায়ক নিরব ও গায়িকা তামান্না প্রমি নিজে। নির্মাণ করেছেন শাহরিয়ার পলক। কিছু দিনের মধ্যেই ভিডিও আকারে গানটি প্রকাশ করা হবে।

শুধু পাপন নয়, এরআগে জীবনের লেখা গানে ভারতীয় শিল্পীদের মধ্যে কণ্ঠ দিয়েছেন শুভমিতা ব্যানার্জী, জুবিন গার্গ, রূপঙ্কর বাগচী, রূপম ইসলাম, ইমন চক্রবর্তী, আকাশ সেন, তৃষা চ্যাটার্জী প্রমুখ। তার কথায় প্রকাশের অপেক্ষায় ভারতের আরও তিন জনপ্রিয় শিল্পী আকৃতি কাক্কর, মোহাম্মাদ ইরফান ও রাজ বর্মণের গাওয়া গান।