চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জার্মানির হেমটেক্সটিল প্রদর্শনীতে যাচ্ছে বাংলাদেশের ২০ প্রতিষ্ঠান

বিশ্বের সবচেয়ে বড় মেলার আয়োজক প্রতিষ্ঠান মেসে ফ্রাঙ্কফুর্টের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে হেমটেক্সটিল ফ্রাঙ্কফুর্ট। জার্মানির ফ্রাঙ্কফুর্টে ২০২০ সালের ৭ জানুয়ারি শুরু হয়ে এই মেলা চলবে ১০ জানুয়ারি পর্যন্ত। এতে বাংলাদেশের রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) অংশগ্রহণ করছে।

সোমবার মেসে ফ্রাঙ্কফুর্টের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

এতে বলা হয়, ৪ দিনের এই মেলায় বাংলাদেশ থেকে মোট ২০ জন হোম টেক্সটাইল প্রস্ততকারক অংশ নিচ্ছেন।

বিজ্ঞাপন

বাংলাদেশ থেকে ২০ জন হোম টেক্সটাইল প্রস্ততকারক অংশ নিচ্ছে হোম, টাওয়েল, কন্ট্রাক্ট টেক্সটাইলের চার দিনের এই প্রদর্শনীতে যেটা বিশ্বের মধ্যে সর্ববৃহৎ।

বিজ্ঞাপন

এই প্রদর্শনী কোয়ালিটি ডিজাইন টেক্সটাইল এবং নতুন উদ্ভাবনের একটি আন্তর্জাতিক মানদণ্ড তৈরি করে দিচ্ছে অংশগ্রহণকারীদের জন্য।

২০১৯ সালের প্রদর্শনীতে মোট ৩ হাজার ১৬ জন প্রদর্শক এবং সারাবিশ্বের বিভিন্ন দেশ থেকে ৬৭ হাজার বাণিজ্য দর্শক অংশ নেন হেমটেক্সটিলে। ইউরোপের বিভিন্ন দেশ যেমন জার্মানি, যুক্তরাজ্য, ফ্রান্স, তুরস্ক, স্পেন এবং ইটালি থেকে ক্রেতারা আসেন এই প্রদর্শনীতে।

বাংলাদেশ থেকে ইপিবি, যাবের অ্যান্ড যুবায়ের ফ্যাব্রিক্স, নোমান টেরি টাওয়েলস, ইউনিলায়েন্স টেক্সটাইল, এসিএস টেক্সটাইল, মমটেক্স এক্সপোসহ ২০ জন প্রদর্শক যাচ্ছেন এই প্রদর্শনীতে। এদের মধ্যে কিছু প্রদর্শক যাচ্ছেন ইপিবির অধীনে। আর কিছু অংশ নিচ্ছে নিজ উদ্যোগে অংশ নিচ্ছে।

এরপরের হোম টেক্সটাইল প্রদর্শনী অনুষ্ঠিত হবে সাংহাই, মস্কো, নিউ দিল্লী এবং নিউ ইয়র্কে।