চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জার্মানিতে প্রবীণ আওয়ামী লীগ নেতার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

হাবিবুর রহমান হেলাল: জার্মান আওয়ামী লীগের প্রবীণ নেতা আনোয়ারুল ইসলাম মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

আনোয়ারুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।।

বিজ্ঞাপন

এক শোক বার্তায় প্রধানমন্ত্রী মরহুমের বিদেয়ী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

গত ২৬ জুন শুক্রবার জার্মান সময় বিকাল ৫টায় ফ্র্যাঙ্কফুর্টের নিকটে লাঙ্গেন নামে একটি শহরের হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন আনোয়ারুল ইসলাম। মৃত্যুকালে তার বয়স ছিলো ৬৬ বছর। একমাত্র পুত্রসহ তিনি অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

বিজ্ঞাপন

তিনি দীর্ঘদিন ক্যান্সার রোগে আক্রান্ত ছিলেন।

এদিন জানাজায় মরহুমের আপন দুই ভাই ইকবাল হোসেন ও এমরান হোসেন সহ অসংখ্য প্রবাসী অংশ নেন। বাংলাদেশ সরকারের কনসুলার হাসনাত মিয়া জানাজায় উপস্থিত ছিলেন।

প্রবীণ এই নেতার মুত্যুতে জার্মান প্রবাসী বাংলাদেশি কমিউনিটির প্রবাসী সমাজে শোকের ছায়া নেমে এসেছে। সোশ্যাল মিডিয়াতে জার্মানিসহ সমগ্র ইউরোপের প্রবাসীরা শোক প্রকাশ করেছেন।

আনোয়ারুল ইসলাম রতনের গ্রামের বাড়ি কিশোরগঞ্জে। তিনি জার্মান আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। বিগত সকল আন্দোলন সংগ্রামে তিনি জার্মানিতে দলের পক্ষে জনমত গঠনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে এসেছেন। তিনি ছিলেন প্রবাসী সমাজে একজন জনপ্রিয় ব্যক্তিত্ব। দীর্ঘ দিন জার্মান আওয়ামী লীগের সভাপতির দায়িত্বও পালন করেছেন।

আনোয়ারুল ইসলাম রতন ছিলেন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ঘনিষ্ঠ বন্ধু।