চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জার্মানিকে হারিয়ে যুব ইউরো চ্যাম্পিয়ন স্পেন

জার্মানিকে হারিয়ে ইউরোপিয়ান অনূর্ধ্ব-২১ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে স্পেন। রোববার রাতে জার্মানিকে ২-১ গোলে হারিয়ে উৎসবে মাতে স্প্যানিশ যুবারা।

এই জয়ের মধ্য দিয়ে প্রতিশোধও নিয়েছে স্পেন। ২০১৭ সালের ফাইনালে জার্মানির কাছে হেরেই স্বপ্নভঙ্গ হয়েছিল তাদের। দুই বছর পর প্রতিশোধের সঙ্গে জয়ে রেকর্ডও গড়েছে লা রোজারা।

বিজ্ঞাপন

যুব ইউরো কাপে এই নিয়ে শেষ ছয় আসরের পাঁচবারই শিরোপা জিতল স্পেন বা জার্মানি। স্প্যানিশরা তিনবার ও জার্মানরা দুবার শিরোপা ঘরে তুলেছে। পরের তালিকায় থাকা ইংল্যান্ড, নেদারল্যান্ডস ও রাশিয়া জিতেছে দুবার করে শিরোপা।

বিজ্ঞাপন

জার্মানিকে হারিয়ে যুব ইউরো কাপের শিরোপা সংখ্যায় ইতালিকে ছুঁয়ে ফেলেছে স্পেন। স্পেন ও ইতালি দুদলই রেকর্ড পাঁচবার করে শিরোপা জিতেছে।

ইতালির দাকিয়া অ্যারেনায় ম্যাচে স্পেনের হয়ে ফ্যাবিয়ান রুইজ ও ড্যানি ওলমো গোল দুটি করেন। জার্মানির হয়ে একমাত্র গোলটি করেন নাদিম আমিরি।

রোববার রাতে খেলার সপ্তম মিনিটে স্পেনকে এগিয়ে নেন রুইজ। বিরতির পর ৬৯তম মিনিটে ওলমোর শট জালে জড়ালে শিরোপায় এক হাত দিয়ে রাখে লা রোজারা।

ম্যাচের ৮৮তম মিনিটে আমিরির গোলে ম্যাচে উত্তেজনা ফিরে আনে জার্মানি। তবে বাকি সময়টুক নির্বিঘ্নে কাটিয়ে দিয়ে শিরোপা উৎসব করে স্পেনের যুবারাই।

Bellow Post-Green View