চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস

শ্রম আদালতে গ্রামীণ কমিউনিকেশন্স প্রতিষ্ঠানের চাকরিচ্যুত শ্রমিকদের দায়ের করা মামলায় জামিন পেয়েছেন শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস।

রোববার দুপুরে আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন ড. ইউনূস। এর পরিপ্রেক্ষিতে ঢাকার তৃতীয় শ্রম আদালতের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাকিয়া পারভীন প্রত্যেক মামলায় ১০ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা মুচলেকায় তার জামিন আবেদন মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

এর আগে গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে দেশের বাইরে থাকা নোবেল জয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে কোনো প্রকার হয়রানি ছাড়া নির্বিঘ্নে আদালতে আত্মসমর্পণ করতে ৭ নভেম্বর পর্যন্ত সময় দিয়েছিলেন হাইকোর্ট। ৭ নভেম্বরের আগেই আজ তিনি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন।

বিজ্ঞাপন

গত ৯ অক্টোবর ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন শ্রম আদালত। সেদিন তিন মামলায় ড. ইউনূসের সমনের জবাব দেয়ার জন্য দিন ধার্য ছিল। কিন্তু তিনি আদালতে উপস্থিত না হওয়ায় পরোয়ানা জারি করা হয়।

গত ৩ জুলাই ঢাকার তৃতীয় শ্রম আদালতে ড. মুহাম্মদ ইউনূসসহ তিন জনের বিরুদ্ধে মামলা করেন গ্রামীণ কমিউনিকেশন্সের সদ্য চাকরিচ্যুত সাবেক তিন কর্মচারী। ওই প্রতিষ্ঠানে ট্রেড ইউনিয়ন করার ‘অপরাধে’ তাদের চাকরিচ্যুত করা হয় বলে অভিযোগ করেছেন তারা।

এই মামলার অপর দুই আসামি হলেন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক নাজনীন সুলতানা ও উপ-মহাব্যবস্থাপক খন্দকার আবু আবেদীন।

Bellow Post-Green View