চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জামিন চাওয়া পাঁচ আসামিকে পুলিশে দিলেন হাইকোর্ট

ডিজিটাল জালিয়াতির মাধ্যমে রাজস্ব ফাঁকি ও অর্থপাচারের অভিযোগের মামলায় আত্মসমর্পণ না করে দ্বিতীয় বারের মত আগাম জামিন নিতে আসা পাঁচ আসামিকে পুলিশে দিয়েছেন হাইকোর্ট।

এই পাচঁ আসামি হলেন:- মোফাজ্জেল হোসেন মোল্লা, মো. রাহাত হোসেন, আলাউদ্দিন মোল্লা, রমজান আলী ও মো. সুমন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ডিজিটাল জালিয়াতির মাধ্যমে রাজস্ব ফাঁকি ও অর্থপাচারের অভিযোগে রাজধানীর রমনা থানায় এই ৫ আসামিসহ ৯ জনের বিরুদ্ধে পৃথক দুই মামলা করে ঢাকার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এরপর গত বছর এই ৫ আসামি আগাম জামিনের আবেদন করলে হাইকোর্ট গত বছরের ২৪ সেপ্টেম্বর তাদের চার সপ্তাহের আগাম জামিন দেন। সেই সাথে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পনের নির্দেশ দেন হাইকোর্ট।

হাইকোর্টের আদেশ অনুযায়ী আসামিরা নিম্ন আদালতে আত্মসমর্পন না করে ১ বছর পর আবার হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন। সে আবেদনের শুনানি নিয়ে সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ ওই ৫ আসামিকে জামিন না দিয়ে শাহবাগ থানার পুলিশের হস্তান্তরের আদেশ দেন। সেই সাথে আগামি ২৪ ঘন্টার মধ্যে আসামিদের সংশ্লিস্ট আদালতে হাজির করতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়।

হাইকোর্টের এই আদেশের পর সোমবার সন্ধ্য ৬ টায় ওই ৫ আসামিকে নিয়ে যায় শাহবাগ থানা পুলিশ। আদালতে আসামিপক্ষে ছিলেন আইনজীবী ফয়সল হাসান আরিফ। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক এবং সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানি দিপা ও আন্না খানম কলি।