চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জাবিতে দুর্নীতির অভিযোগ প্রত্যাখ্যান করে ছাত্রলীগের প্রতিবাদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অধিকতর উন্নয়ন প্রকল্পকে ঘিরে সম্প্রতি ছাত্রলীগকে জড়িয়ে দুর্নীতির যে অভিযােগ উত্থাপন করা হয়েছে তা ‘সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন’ দাবি করে প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

ছাত্রলীগ দাবি করছে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে অস্থিতিশীল করে তুলতে একটি নির্দিষ্ট মহল চক্রান্ত চালাচ্ছে। সুনির্দিষ্ট তথ্য প্রমাণাদি ছাড়া মনগড়া ও কাল্পনিক তথ্যের উপর ভিত্তি করে ছাত্রলীগের বিরুদ্ধে অপপ্রচার চালানাের বিষয়টি সেই বিশেষ মহলের চক্রান্তের অংশ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বৃহস্পতিবার বিকেলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ ও দাবি জানানো হয়।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক এম মাইনুল হােসাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন সামাজিক যােগাযােগ মাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যাচ্ছে যে, কিছু শিক্ষক ও কতিপয় উশৃঙ্খল আন্দোলনকারী তাদের বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়েও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য প্রদান করেছেন যা তথ্যপ্রযুক্তি আইনের সুস্পষ্ট লঙ্ঘন। তাই এই চক্রান্ত আজ শুধু বিশ্ববিদ্যালয়ের গণ্ডিতেই সীমাবদ্ধ নয়। বরং আমরা মনে করি এটি ছাত্রলীগকে বিব্রত করার পাশাপাশি বিশ্ববিদ্যালয় প্রশাসন ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার একটি হীন চক্রান্ত।

আন্দোলনকারীদের চলমান আন্দোলন থেকে সরে না দাড়ালে তাদের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণের হুঁশিয়ারি দিয়ে বলা হয়, স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে সকল গণতান্ত্রিক আন্দোলনে ছাত্রলীগ নেতৃত্ব দিয়ে আসছে। আমরা আশা করি বিশ্ববিদ্যালয়ের সর্ববৃহৎ ছাত্র সংগঠন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, বাংলাদেশ সরকার ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের ভাবমূর্তি ক্ষুন্ন করার অপপ্রয়াস হতে এই বিশেষ মহলটি বিরত থাকবে। অন্যথায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের পাশে নিয়ে অপপ্রচারকারীদের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে।

Bellow Post-Green View