চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জাপানকে সাঁতারে জোড়া স্বর্ণ দিলেন ওহাশি

সাঁতারে জাপানকে প্রথম সোনার হাসি এনে দিয়েছিলেন উই ওহাশি। স্বদেশের আসরে এবার দিলের জোড়া স্বর্ণ। ৪০০ মিটার মিডলের পর ব্যক্তিগত ২০০ মিটার মিডলেও শীর্ষে থেকে শেষ করেছেন।

বুধবার টোকিও অলিম্পিকে মেয়েদের ২০০ মিটার ব্যক্তিগত মিডলে ২ মিনিট ৮.৫২ সেকেন্ড সময় নিয়ে সাঁতার শেষ করে সোনা এনেছেন ওহাশি।

মেয়েদের ৪০০ মিটার মিডলে সোনার দিনে স্বাগতিকদের ২৫ বছর বয়সী তারকা ৪ মিনিট ৩২.০৮ সেকেন্ড সময় নিয়ে সাঁতার শেষ করেছিলেন। ঘরের মাঠের আসরে জাপানিদের সেটি ছিল সাঁতারে প্রথম পদক।

বিজ্ঞাপন

জটিল অস্ত্রোপচারের পর ২০১৫ সালে সাঁতারে ফিরে দুঃসময় গেছে ওহাশির। জাতীয় চ্যাম্পিয়নশিপে ফিরে সেবছর ৪০তম হয়েছিলেন। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে এখন অলিম্পিকে জোড়া সোনার মালিক। জাপান এই আসরে এখন পর্যন্ত এ দুটি পদকই জিতেছে সাঁতারে।

ওহাশিকে শক্ত পরীক্ষার মুখে পড়তে হয়েছিল পুলে। শেষ ২৫ মিটারে বাজিমাত করেছেন তিনি। রুপা জিতেছেন আমেরিকান সাঁতারু অ্যালেক্স ওয়ালশ,২ মিনিট ৮.৬৫ সেকেন্ড সময় নিয়ে। তার স্বদেশি কেট ডগলাস ২ মিনিট ৯.০৪ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ জিতেছেন।

এই ইভেন্টে বিশ্বরেকর্ড ও অলিম্পিক রেকর্ড হাঙ্গেরির তারকা সাঁতারু ক্যাটিঙ্কা হোসজুর। তিনি ২ মিনিট ১২.৩৮ সেকেন্ড সময় নিয়ে সপ্তম হয়ে সাঁতার শেষ করেছেন টোকিওতে।

বিজ্ঞাপন