চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জানুয়ারি পর্যন্ত তামিম-মুশফিকদের অপেক্ষা

ওয়েস্ট ইন্ডিজের দিকে তাকিয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ায় এ বছর টাইগারদের সামনে আর আন্তর্জাতিক সিরিজ নেই। ফের খেলতে নামতে আগামী জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হবে তামিম-মুশফিকদের। ২০২১ সালের শুরুতে তিন সংস্করণে খেলতে ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফরে আসার কথা।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান সোমবার সাংবাদিকদের জানিয়েছেন, আন্তর্জাতিক ম্যাচ ছাড়াই ২০২০ সাল শেষ করবে বাংলাদেশ ক্রিকেট দল।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘এ বছর আমাদের আর কোনো আন্তর্জাতিক সূচি নেই। জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ আসবে। সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। ডিসেম্বরে একটি ঘরোয়া টুর্নামেন্ট আয়োজন করতে আগ্রহী আমরা।’

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শ্রীলঙ্কা সফর এ বছর না হওয়ায় আগামী ডিসেম্বরে দুবাইয়ে চার দলের একটি টুর্নামেন্টে খেলতে বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছিল আয়ারল্যান্ড। তবে সেই প্রস্তাবে রাজি হয়নি বিসিবি। সহযোগী দেশগুলোর সঙ্গে খেলার চেয়ে ওই সময় ঘরোয়া ক্রিকেটকেই বেশি গুরুত্বপূর্ণ মনে করছে বিসিবি।

অদূর ভবিষ্যতে আন্তর্জাতিক সূচি না থাকলেও অনুশীলন ক্যাম্প চলছে টাইগারদের। এ মাসেই তিনটি দল গড়ে একটি ওয়ানডে লিগ খেলার ভাবনা আছে বিসিবির।

নভেম্বর-ডিসেম্বরে হতে পারে ঘরোয়া টি-টুয়েন্টি আসর। ওই টুর্নামেন্ট দিয়েই এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরবেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

এ বছরের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজ খেলেছিল বাংলাদেশ। তারপর করোনাভাইরাস এর প্রাদুর্ভাবে স্থগিত হয় একের পর এক সিরিজ।