চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জাদু দেখাতে গিয়ে নদীতে নিখোঁজ ভারতীয় জাদুকর

বিখ্যাত আমেরিকান জাদুকর হ্যারি হুডিনির জনপ্রিয় খেলার অনুকরণ করতে গিয়ে পশ্চিমবঙ্গের হুগলি নদীতে ডুবে গেছেন ভারতের এক জাদুকর। তিনি এখনো নিখোঁজ।

বিবিসি জানিয়েছে, ‘ম্যানড্রেক’ নামে পরিচিত চঞ্চল লাহিড়ী শেকলে বাঁধা অবস্থায় নদীতে পড়ে সেখান থেকে মুক্ত হয়ে ফেরার হুডিনির বিখ্যাত কৌশল নিজে করে দেখাতে চেয়েছিলেন। এ উদ্দেশ্যে রোববার শেকল বেঁধে তাতে ৬টি তালা আটকে তাকে একটি নৌকা থেকে হুগলি নদীতে নামানো হয়।

বিজ্ঞাপন

চঞ্চলের এ কৌশল দেখতে আরও দু’টো নৌকা ভরা ছিল দর্শক। এছাড়াও নদীর তীরে এবং কলকাতার হাওড়া ব্রিজে ছিল উৎসুক দর্শণার্থীদের ভিড়। তাদের সামনেই নদীর পানিতে নামিয়ে দেয়া হয় তাকে।

বিজ্ঞাপন

কৌশলের নিয়ম অনুযায়ী, পানিতে নামানোর নির্দিষ্ট সময় পর তার বাঁধন খুলে সাঁতরে নিরাপদ স্থানে উঠে আসার কথা। কিন্তু অনেকক্ষণ পরও চঞ্চল উঠে না আসায় দর্শকদের কয়েকজন পুলিশকে খবর দেয়।

খবর পেয়ে পুলিশ ডুবুরিদের একটি দল নিয়ে নদীর তীর থেকে শুরু করে পানির নিচে সবখানে খোঁজ করেছে। কিন্তু রোববার রাত পর্যন্ত চঞ্চলের কোনো হদিস পাওয়া যায়নি।

জাদুকর মারা গেছেন বলে আশঙ্কা করা হলেও দায়িত্বরত পুলিশ কর্মকর্তাদের একজন হিন্দুস্থান টাইমসকে বলেছেন, চঞ্চল লাহিড়ীর মরদেহ পাওয়ার আগ পর্যন্ত তাকে মৃত ঘোষণা করা যাচ্ছে না।

২০ বছর আগে কাচের বাক্সে রাখা পানির ভেতর ঢুকে চঞ্চল একই খেলা দেখিয়েছিলেন। তবে সেবার সফল হয়েছিলেন তিনি।

Bellow Post-Green View