চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জাতীয় শোক দিবসে সারাদেশে নৌবাহিনীর মানবিক সহায়তা

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে অসহায়, গরীব ও দুঃস্থ মানুষের মাঝে মানবিক সহায়তা প্রদান করেছে নৌবাহিনী।

আজ রোববার রাজধানীর খিলক্ষেতের কুর্মিটোলা হাই স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গনে চার’শ গরীব, দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে এ খাদ্য সহায়তা প্রদান করা হয়। এছাড়াও মোংলা ও খুলনার স্থানীয় এতিমখানা গুলোতে ছয়’শ প্যাকেট তৈরী খাবার পরিবেশন করা হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আজ বিকেলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মীর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়।

বিজ্ঞাপন

এতে আরও বলা হয়, নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা’র তত্ত্বাবধানে খাদ্য সহায়তা হিসেবে প্রতিটি পরিবারকে চাল, ডাল, তেল, আটা, ও চিনিসহ বিভিন্ন খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

অন্যদিকে মোংলাস্থ কমান্ডার ফ্লোটিলা ওয়েস্ট’র পক্ষ থেকে স্থানীয় গরীব, দুঃস্থ, অসহায় ছয়’শ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। তাছাড়া মোংলা ও খুলনার স্থানীয় এতিমখানা গুলোতে ছয়’শ প্যাকেট তৈরী খাবার পরিবেশন করা হয়।

এর আগে বাগেরহাটের ডাংমারি খাল এবং খুলনার দাকোপ সংলগ্ন চালনা এলাকার স্থানীয় এক হাজার ৪০০ অসহায় জেলে, শ্রমিক, দিনমজুর ও ছিন্নমূল মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়। খাদ্য সহায়তা হিসেবে প্রতিটি পরিবারকে চাল, ডাল, আটা, তেল, লবণসহ শুকনো খাবার প্রদান করা হয়।