চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জাতীয় পার্টির প্রেসিডিয়াম বৈঠকে নেই রওশন এরশাদ

রওশন এরশাদের অনুপস্থিতিতে কোন্দলের মধ্যেই জাতীয় পার্টির প্রেসিডিয়ামের জরুরি সভা চলছে। বনানীতে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কার্যালয়ে বৈঠক চলছে।  এতে এরশাদপন্থি নেতারা উপস্থিত থাকলেও বৈঠকে অনুপস্থিত রওশন ও তার অনুসারী জাপা নেতারা।

রোববার দুপুর ১২টায় দলের চেয়ারম্যান এইচ এম এরশাদের বনানীর রাজনৈতিক কার্যালয়ে সভাটি শুরু হয়। 

গত শুক্রবার জাপা চেয়ারম্যান এরশাদ চ্যানেল আই অনলাইনকে জানিয়েছিলেন, দলের মধ্যে আনা সকল পরিবর্তন সম্পর্কে প্রেসিডিয়াম সদস্যদের অবহিত করা হবে। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের বৈঠকের পরপরই দলীয় প্রেসিডিয়ামের সভা ডাকেন এরশাদ।

Advertisement

হঠাৎই জিয়াউদ্দিন বাবলুকে সরিয়ে রুহুল আমিন হাওলাদারকে আবারও মহাসচিব ও জি এম কাদেরকে কো-চেয়ারম্যান করায় প্রকাশ্য হয় জাতীয় পার্টির ভেতরের কোন্দল। ওইদিনই জাতীয় পার্টির সংসদীয় দল এরশাদের উপস্থিতিতেই এই সিদ্ধান্ত প্রত্যাহারের আহ্বান জানায় এরশাদকে। অনঢ় থাকেন এরশাদ।

পরে এক পর্যায়ে বিবৃতি দিয়ে সিদ্ধান্ত পরিবর্তনের আহবান জানান সংসদীয় দলের সভাপতি ও বিরেধীদলীয় নেতা রওশন এরশাদ।রওশনের যুক্তি, প্রেসিডিয়ামকে না জানিয়ে ওই পরিবর্তন দলীয় গঠনতন্ত্রের লংঘন।

পাল্টা বিবৃতিতে এরশাদ দাবি করেন, চেয়ারম্যানকে দেয়া ক্ষমতাবলেই তিনি ওই পরিবর্তন এনেছেন এবং তা আর পরিবর্তন হবেনা। এরমধ্যে রওশন বৃহস্পতিবার সংসদে বৈঠক করেন প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনার সঙ্গে। 

কাউন্সিল মিটিং কবে হবে সেটা নিয়েও জাতীয় পার্টির আজকের সভায় আলোচনা হওয়ার কথা রয়েছে।