চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জাতীয় ঐক্যে অনৈক্যের সুর

ড. কামাল হোসেনের চেম্বারে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ যুক্তফ্রন্ট নেতারা বৈঠক করেছেন। সন্ধ্যা ৬ টায় জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন ড. কামাল হোসেন।

তবে ড. কামাল হোসেনকে বাসায় না পেয়ে বাসায় ফিরে গেছেন বদরুদ্দোজা চৌধুরী। তিনি বলেন, ড. কামাল হোসেন বাসায় দাওয়াত দিয়েও বাসায় ছিলেন না।

ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামের জাতীয় ঐক্য প্রক্রিয়া এবং ডাক্তার বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে যুক্তফ্রন্টের সঙ্গে বিএনপির বৃহত্তর জাতীয় ঐক্য প্রক্রিয়া সন্ধ্যা ৬ টায় জাতীয় প্রেসক্লাবে ঘোষণা দেয়ার কথা রয়েছে।

শ‌নিবার রাজধানীর মতিঝিলে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির তৃতীয় তলায় ড. কামাল হোসেনের চেম্বারে এসব তথ্য জানান গণফোরামের গণমাধ্যম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক।

তিনি জানান, সন্ধ্যা ৬টায় জাতীয় প্রেসক্লা‌বে বৃহত্তর জাতীয় ঐক্যের ঘোষণা হবে ‘জাতীয় ঐক্যফ্রন্টে’র ব্যানা‌রে।

Advertisement

এর আগে বিকেল ৫ টায় রাজধানীর বেইলি রোডে ড. কামাল হোসেনের বাসায় জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যুক্ত নেতা‌দে‌র ও বিএনপি নেতাদের বৈঠক হওয়ার কথা ছিলো। বৈঠকের পরই ঘোষণা হওয়ার কথা ছিল বৃহত্তর জাতীয় ঐক্য প্রক্রিয়া।

কিন্তু এরই মধ্যে রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গে যুক্ত নেতারা বৈঠক করেন। সেখানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও ছিলেন। বিকেল সাড়ে তিনটার দিকে তিনি কামাল হোসেনের চেম্বার থেকে বের হয়ে যান। এ সময় গণমাধ্যমের সঙ্গে তিনি কোনো কথা বলেননি।

ড. কামাল হোসেনের চেম্বার থেকে বেরিয়ে তিনি পা‌শেই বিএনপির স্থায়ী ক‌মি‌টির সদস্য ব্যা‌রিস্টার মওদুদ আহমেদের চেম্বারে যান। পরে আবার ৪টার দিকে ড. কামালের চেম্বারে প্রবেশ করেন।

বিকালে পৌ‌নে ৪ টার দি‌কে বদরু‌দ্দোজা চৌধুরী ড. কামাল হো‌সে‌নের বাসায় গি‌য়ে ফি‌রে যান। বি‌কেল ৪ টার দি‌কে ম‌তি‌ঝি‌লের ড. কামা‌লের চেম্বা‌রে আ‌সেন মাহমুদুর রহমান মান্না।

ড. কামালের বৈঠকে যোগ দিতে গিয়েছিলেন বি. চৌধুরী। দরজা খোলা হয়নি বলে অভিমান করে বাড়ি ফিরে গেছেন তিনি৷ সন্ধ্যা সাড়ে ৬ টায় রাজধানীর বারিধারার বাসায় সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন বদরুদ্দোজা চৌধুরী।